Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

আবারও মনোনয়ন বঞ্চিত সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ পিএম

আবারো আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া থেকে বঞ্চিত হলেন ঢাকা দক্ষিণের সাবেক মেয়র সাঈদ খোকন। মেয়র পদে মনোনয়ন না পাওয়ার পর শূন্য হওয়া ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন তিনি। তবে, শনিবার রাতে বিশিষ্ট ব্যবসায়ী শফিউল ইসলাম মহিউদ্দিনকে এ আসনে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।
গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে তার মনোনয়ন চূড়ান্ত করা হয়।
এর ফলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপসের ছেড়ে দেয়া আসনেও আশাভঙ্গ হলো সাঈদ খোকনের।
গত শুক্রবার বিকালে ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে সাঈদ খোকনের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল কালাম আজাদ। এবার মনোনয়নপত্র সংগ্রহের মধ্য দিয়ে তিনি নতুন করে আলোচনায় আসেন।
এর আগে গত ২৬ ডিসেম্বর দক্ষিণ সিটির মেয়র পদে নির্বাচন করতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন সাঈদ খোকন। সে সময় তার কণ্ঠে তাকে মনোনয়ন দেয়ার জন্য আকুতি ঝরে পড়ে। যা নিয়ে আলোচনার-সমালোচনার সৃষ্টি হয়।
মেয়র কিংবা সংসদীয় আসনে মনোয়নন না দিলেও অবিভক্ত ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকনকে ‘সান্ত¡না পুরস্কার’ হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত করে দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাঈদ খোকন

২৬ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ