Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

‘প্রত্যেক মুসলিমেরই আইকন হওয়া উচিত হযরত মুহাম্মদ (সা.)’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৬ পিএম | আপডেট : ১২:৫২ পিএম, ১৬ ফেব্রুয়ারি, ২০২০

প্রতিফলন এই জোটে ঘটছে না। সো যখন হচ্ছে না তখন আমি ভাবলাম তারচেয়ে ভালো আমি আমার দলে মনসংযোগ করি। ঢাকার সিটি নির্বাচনে ভোট না পড়ার ব্যাপারে তিনি বলেন, আমার ধারণা তরুণ প্রজন্ম এটা ভেবেছেন যে আমাদের ভোটেরতো আর প্রয়োজন নেই। রেজাল্টতো আগে থেকে করা। এটা আমাদের রাজনীতিবিদদের ব্যর্থতা।


বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) সভাপতি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেছেন, প্রত্যেক মুসলিমেরই আইকন হওয়া উচিত হযরত মুহাম্মদ (সা.)। চ্যানেল আইয়ের একটি টকশোতে তিনি একথা বলেন। ওই অনুষ্ঠানে পার্থ আরো বলেন, রাজনীতিতে আমি কোনো সুপারস্টার না। আমি এখনও শিখছি। হ্যা, এটা আল্লাহর রহমত কিছু মানুষ চিন্তা করে আমি তাদের কথা বলি। সুতরাং তারা আমাকে তাদের একজন মনে করে। এজন্য আমি আল্লাহর কাছে অনেক কৃতজ্ঞ। দ্বিতীয় কথা হচ্ছে, আমি পরিবারের বাইরে না কিন্তু, অ্যাকচুয়েলি আমি পরিবারের মধ্যেই আছি।

আপনি বলতে পারেন রাজনীতি আমি হয়তো...। আমার রাজনৈতিকভাবে বেড়ে ওঠাটা একটা ভিন্ন পারিপার্শ্বিক অবস্থার মধ্যে।

বিএনপি জোট ছাড়া প্রসঙ্গে তিনি বলেন, আমি উপলব্ধি করছিলাম জনগণের ইচ্ছার 

জাতীয় নির্বাচনে বিএনপি পাঁচটি আসন পেলো উপস্থাপকের এমন প্রশ্নের উত্তরে আন্দালিব রহমান বলেন, প্রথমত আমি ঠিক করে দেই। বিএনপি পাঁচটি আসন পায়নি, বিএনপিকে পাঁচটি আসন দেয়া হয়েছে। আমার ধারণা তিনশ’ আসনই আওয়ামী লীগ পেয়েছিল। রাজনীতিতে আপনার সবচেয়ে বড় আইকন কে এমন প্রশ্নে পার্থ বলেন, প্রত্যেক মুসলিমেরই আইকন হওয়া উচিত আমাদের নবী হযরত মুহাম্মদ (সা.)। তারপরও যদি আপনি কারও কাছ থেকে শিক্ষা গ্রহণ করতে চান তাহলে আমাদের চার খলিফা আছেন।



 

Show all comments
  • সাইফ ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১:০৮ পিএম says : 0
    চির সত্য কথা বলেছেন আশাকরি আপনি এটা মন থেকে বলেছেন এবং নিজের জীবনে ধারন করেন। যদি তাই হয় আল্লাহ্‌ আপনাকের সফল করবেন, সন্মানিত করবেন দুনিয়াতে ও আখেরাতে।
    Total Reply(0) Reply
  • Tarek Farabi ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৩৩ পিএম says : 0
    Apnar moto sokol rajnitibidder mantality jody hoto.....tahole ajke ai bangladeshe islam protisthito hoto.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ