Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রার্থীরা শোডাউন করাতেই কম ভোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৫২ পিএম

রাজধানী ঢাকা সিটি নির্বাচনে প্রার্থীরা ভোটারের কাছে না গিয়ে রাস্তায় শোডাউন করেছে বলেই ভোটার উপস্থিতি কম হয়েছে বলে মনে করেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। সকালে রাজধানীর আগাঁরগাওয়ে নির্বাচন প্রশিক্ষণ ভবনে এক অনুষ্ঠানে যোগ দিয়ে সিইসি বলেন, একমাত্র ইভিএমই পারে জালিয়াতি বন্ধ করে প্রাথীদের ভোটারের কাছে নিয়ে যেতে। নির্বাচন প্রশিক্ষণ ভবনে নতুন যোগদানকৃত উপজেলা নির্বাচন কর্মকর্তাদের ১২ দিনব্যপি কর্মশালার উদ্বোধন করেন সিইসি। প্রধান অতিথির বক্তব্যে সিইসি বলেন, নির্বাচনে কেবলমাত্র ভোটারাই হবে ভোটদানের মালিক; শুধুমাত্র ইভিএমের মাধ্যমেই এই বিষয়টি নিশিচত করা সম্ভব।

বাংলাদেশে নির্বাচনের সময় পোস্টারে আকাশ দেখা যায় না, শহরের বাতাস বন্ধ হয়ে যায় বলে মন্তব্য করে সিইসি বলেন, প্রার্থীরা ভোটারদের কাছে না গিয়ে রাস্তায় শোডাউনের সংস্কৃতি বন্ধ করতে হবে। নতুন কর্মকর্তাদের নির্বাচনকালীন চ্যালেঞ্জকে অতিক্রম করতে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানিয়ে সিইসি বলেন, প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে কর্মকর্তাদের প্রশিক্ষিত হতে হবে। নির্বাচনের সময় রাজনীতিবিদসহ অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে দক্ষ সমন্বায়কের মতো কাজ করতে হবে এমন নির্দেশনা দিয়ে সিইসি বলেন, সব ধরণের নির্বাচনী দায়িত্ব পালনে কর্মকর্তাদের আইন ও বিধিমালা সম্পর্কে সম্যক জ্ঞান অর্জন করতে হবে।



 

Show all comments
  • Nannu chowhan ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ১:০৯ পিএম says : 0
    Amar mone hoy,CEC Mr.Huda eai shob behuda obishasho ojoggo o kolponatito hashshokor montobbo kore nijer bias karjjokorm o shottoke aral korar opcheshta boy ar kisu noy...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ