Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

ব্যস্ত প্রবাস জীবনেও ঋতুরাজ বসন্তের ছোঁয়া

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৩৮ পিএম

দেশের গণ্ডি পেরিয়ে ঋতুরাজ বসন্তের ছোঁয়া লেগেছে আরব আমিরাতেও। বাংলাদেশে আয়োজিত বসন্ত উৎসব পালনের মতো গত শুক্রবার আমিরাতের আজমানের হিলো নামক স্থানের একটি ফার্ম হাউজে ‘ভালোবাসা ও বসন্ত’ নামের ব্যানারে একঝাঁক প্রবাসী বাংলাদেশির আয়োজিত উৎসবে আনন্দে মেতে ওঠে ছোটবড় সব বয়সের প্রবাসী বাংলাদেশিরা।
ব্যস্ত প্রবাস জীবনেও ঋতুরাজ বসন্তের উৎসবে বাসন্তি রঙা শাড়ি, কপালে টিপ, হাতে চুড়ি, পায়ে নূপর, খোঁপায় নানা রকমের ফুল জড়িয়ে উৎসবে উপস্থিত হন প্রবাসী নারীরা। তাছাড়া পুরুষ ও ছোটদেরও ছিল বসন্ত বরণে বাসন্তি পাঞ্জাবি, ফতুয়া পরাসহ নানা রঙের পোশাক। আনন্দ মুখর পরিবেশে বিনোদনপ্রিয় প্রবাসী বাংলাদেশি শিল্পীদের সঙ্গীত পরিবেশন, কমেডি, কবিতা আবৃত্তি এবং পিঠাসহ হরেক রকম খাবার আয়োজনে দেশীয় সংস্কৃতি ঐতিহ্য তুলে ধরেন এ বসন্ত উৎসবে।
প্রবাসে ব্যতিক্রমী ও ভিন্নমাত্রার এমন উৎসব আয়োজনের উদ্যোক্তারা হলেন মামুন রেজা, জেরিন তামান্না, নাজমুল হক, মিজান, লুবা, জায়েদ পারভেজ ইমাম, পপি, আলী আহসান, বীথি আহসান, জুলফিকার আলী হায়দার, মুরশেদ, মমতাজ, মামুনুর রশিদ ও মুফিজুর রহমানসহ আরো অনেকে। আয়োজকরা জানান, সৃজনশীল অনুষ্ঠানের মাধ্যমে বসন্ত বরণ করে এর মাধ্যমে বাঙালির চিরায়িত সংস্কৃতি ঐতিহ্যকে প্রবাসে নতুন প্রজন্মের কাছে তুলে ধরে অবিস্মরণীয় করে রাখতেই মূলত এ আয়োজন। তবে সবার মাঝে ভালোবাসা হোক প্রতিদিনের এ প্রত্যাশাই করছেন তারা। অনুষ্ঠান শেষে আমিরাতে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান টোকিও সেট গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান ড. মাহাবুব আলম মানিক সিআইপি ও টোকিও সেট গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট নারী উদ্যোক্তা মোসাম্মৎ জেসমিন আকতার সিআইপি অনুষ্ঠানে প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বসন্ত বরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ