Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

দিনাজপুরে হাবিপ্রবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

আইন ও যোগ্যতা অনুযায়ী অধ্যাপক ড. মমিনুল ইসলামের বিভাগীয় চেয়ারম্যান পদ ফিরিয়ে দেয়ার দাবিতে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধন করে।
গতকাল দুপুরে প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন করে। শিক্ষার্থীরা জানিয়েছেন- তাদের এই দাবিতে সুশৃঙ্খল আন্দোলন অব্যাহত থাকবে।
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মমিনুল ইসলামের কার্যকালের মেয়াদ গত ১৩ ফেব্রæয়ারি শেষ হয়। এর আগেই গত ১১ ফেব্রæয়ারি পরবর্তী মেয়াদের জন্য বিশ্ববিদ্যালয় আইনের ২৫ ধারার বিধৃত বিধিমূলে জ্যেষ্ঠতার ভিত্তিতে পুনরায় তাকে চেয়ারম্যান নিযুক্ত করে অফিস আদেশ দেয় কর্তৃপক্ষ। কিন্তু এর ২ দিন পরেই ১৩ ফেব্রæয়ারি পূর্বের অফিস আদেশ বাতিল করে অধ্যাপক ড. কামরুজ্জামানকে বিভাগীয় চেয়ারম্যান পদে নিযুক্ত করার সংশোধিত অফিস আদেশ দেয়া হয়। এতে করে একজন অধ্যাপককে হেয়-প্রতিপন্ন করা হয়েছে। পদ ফিরিয়ে দেয়ার দাবিতে হাবিপ্রবির শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচী পালন করে। এ ব্যাপারে অধ্যাপক ড. মমিনুল ইসলাম বলেন, ২টি আদেশই বিশ্ববিদ্যালয় আইনের ২৫ ধারার কথা বলা হয়েছে। তবে পরের যে সংশোধিত আদেশটি দেয়া হয়েছে তা ঠিক হয়নি। এরপরে শিক্ষার্থীরা যাতে করে কোন ধরনের আন্দোলন না করে সেজন্য তাদেরকে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

১৫ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন