Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী

কৃষি মেলার উদ্বোধন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় সাতক্ষীরায় তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকাল ১১ টায় সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে শহীদ আব্দুর রাজ্জাক পার্ক হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে সদর উপজেলা চত্বরে মেলা প্রাঙ্গণে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয়।
কৃষি সম্প্রসারণ অধিদফতর খামারবাড়ি সাতক্ষীরার উপ-পরিচালক অরবিন্দ বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কৃষি মেলার উদ্বোধন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
সংসদ সদস্য রবি বলেন, মেধা ও চেষ্টায় কৃষির উন্নয়নে কৃষি কর্মকর্তারা কঠোর পরিশ্রম করে কৃষির উৎপাদনে ব্যাপক ভূমিকা রেখে চলেছে। শেখ হাসিনা কৃষি ও কৃষকের উন্নয়নে ব্যাপক সহায়তা দিয়ে যাচ্ছে। আমাদের সাতক্ষীরার মাটি খুবই উর্বর। তুলনামূলকভাবে জমির পরিমাণ কম হলেও মহান আল্লাহর রহমতে সাতক্ষীরার মাটিতে যা চাষাবাদ করেন কৃষকরা সবই সোনার ফলন হয়। মেলাকে প্রাণবন্ত করতে সাতক্ষীরার সর্বসাধারণকে মেলা পরিদর্শনের আমন্ত্রণ জানান তিনি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম মারুফ তানভীর হুসাইন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আমজাদ হোসেন প্রমুখ। মেলায় ২০টি স্টল স্থান পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষি

২৯ ফেব্রুয়ারি, ২০২০
১৯ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন