Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পাকুরিয়া দরবার শরীফে উরস শুরু

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

শাহসুফি খাজাবাবা ফরিদপুরী (কু.ছে.আ.)’র উরস শরীফ-২০২০ ঘিরে তাঁর জন্মভুমি শেরপুর জেলার সদরের পাকুরিয়া দরবার শরীফ এখন সাজ সাজ রব। গতকাল রোববার থেকে শুরু হয় ধর্মীয়, আধ্যাত্মিক, নৈতিক ও মানবিক সৌন্দর্যের অপরূপ এ মহামিলন মেলা।
গত জুমায় এলাকার ধর্মপ্রাণ মুসলমান এবং জাকের পার্টি ও সহযোগী সংগঠন সমূহের বিপুলসংখ্যক নেতা-কর্মীসহ জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী জুমার নামাজ আদায় করেন। অতীতকালে বিশ্বওলীর কন্ঠ ধারণকৃত নসিহত জুমার নামাজ শেষে মাইকে বাজিয়ে শোনানো হয়। পরে এখান থেকেই খাজাবাবা ফরিদপুরীর মাজার জিয়ারত করা হয়।
উরসকে কেন্দ্র করে গোটা শেরপুর জেলায় এখন ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। উৎসবের আবহ পাকুরিয়া ও আশপাশের সব এলাকায়। প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত বিভিন্ন এলাকার নারী-পুরুষ শিশু-কিশোর পাকুরিয়া দরবার শরীফে আসছেন। নানা আয়োজন ঘুরে ফিরে দেখছেন। সে সাথে মুসলিম বিশ্বের অন্যতম মিলনমেলার সুবিশাল আয়োজনে সর্বস্তরের পাকুড়িয়া এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেশ-বিদেশে অনুরাগী ও অনুসারীদের মাঝে ব্যতিক্রমী শ্রদ্ধা ও ভালবাসা সঞ্চার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ