Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

বিভিন্ন স্থানে জমিয়াতুল মোদার্রেছীনের প্রস্তুতি সভা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ঢাকায় জমিয়াতুল মোদার্রেছীনের সম্মেলন সফল করতে বরিশালে গত শনিবার সন্ধ্যায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন উপলক্ষে ‘জাতির পিতার ভাবনা ও আজকের প্রেক্ষাপট’ বিষয়ে আগামী শনিবার ঢাকায় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। গত শনিবার সন্ধ্যায় বরিশাল টাউন হল সংলগ্ন বায়তুল মোকাররম মসজিদে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন বরিশাল জেলা ও মহানগর আয়োজিত প্রস্তুতি সভায় নানা সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সভাপতিত্ব করেন জমিয়াতুল মোদার্রেছীনের যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি প্রিন্সিপাল মাওলানা মো. আবদুর রব। জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মো. ইব্রাহিম খানের সঞ্চালনায় বক্তৃতা করেন- মাওলানা মো. নজরুল ইসলাম, মাওলানা মো. আমির হোসেন তালুকদার, মাওলানা মো. হাবিবুর রহমান, মাওলানা মো. হারুন অর রশিদ। উপস্থিত ছিলেন- বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন বরিশাল জেলা ও মহানগরের মাওলানা মো. আবুবকর সিদ্দিক, মাওলানা মো. আ. হালিম মাদানী, মাওলানা মো. ফারুক হোসাইন, মাওলানা মো. সিদ্দিকুর রহমান, মাওলানা মুহাম্মদ মাসুম বিল্লাহ, মাওলানা মো. কবির হোসাইন, মাওলানা আ. হালিম, মাওলানা মোখলেছুর রহমান, মাওলানা মো. ফারুক আলম প্রমুখ।
নোয়াখালী ব্যুরো : ঢাকায় অনুষ্ঠিতব্য বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সম্মেলন সফলের লক্ষ্যে নোয়াখালীতে এক সভার আয়োজন করা হয়েছে। নোয়াখালী জেলা জমিয়াতুল মোদার্রেছীনে সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা ওহিদুল হক ও সেক্রেটারী মাওলানা রুহুল আমিন চৌধুরী নোয়াখালী ৯টি উপজেলা কমিটির দায়িত্বশীলগণকে অংশগ্রহণের অনুরোধ জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন , বিগত সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রত্যেক উপজেলা থেকে বাস মাইক্রোবাস যোগে রাজধানী ঢাকায় যথাসময়ে যাবার প্রস্তুতি গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়।
স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির মহাসমাবেশ সফল করার লক্ষ্যে কুমিল্লা জেলা কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিকেলে কুমিল্লা নগরীর চকবাজার আলিয়া মাদরাসায় বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলার সহসভাপতি দৌলতগঞ্জ গাজীমূড়া কামিল মাদরাসার প্রিন্সিপাল আলহাজ মাওলানা আ.ন.ম তাজুল ইসলামের সভাপতিত্বে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন কুমিল্লা জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ আবদুল মতিন, সহসভাপতি প্রিন্সিপাল মাওলানা শাহ মোহাম্মদ মহিউদ্দিন, প্রিন্সিপাল মাওলানা মো. আবদুল কাদির, প্রিন্সিপাল মাওলানা মো. আবদুল কুদ্দুস, সহসাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মো. সফিকুল আমিন পাটোয়ারী, মাওলানা আবুল হোছাইন, মাওলানা মোবারক হোছাইন, প্রিন্সিপাল রফিকুল ইসলাম, প্রিন্সিপাল মুফতি আলী আকবর ফারুকী, প্রিন্সিপাল মুফতি নজির আহমেদ প্রমুখ। বক্তারা বলেন, মাদরাসা শিক্ষকদের পেশাগত ও জীবনযাত্রার মানোন্নয়নে এ সংগঠন কাজ করে যাচ্ছে। সংগঠনের সুযোগ্য সভাপতি ও ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন সাহেবের গতিশীল নেতৃত্বে মাদরাসা শিক্ষকরা আজকে ঐক্যবদ্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ