Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুজিববর্ষে লক্কড়ঝক্কড় বাস রাজধানীতে চলবে না

মালিক-শ্রমিক যৌথ সভার সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

মুজিববর্ষে রাজধানীতে লক্করঝক্কর ও রঙচটা কোনো বাস ও মিনিবাস চলবে না। গতকাল রোববার পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় মুজিববর্ষ শুরু হওয়ার আগেই মালিকদের এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে। একই সাথে সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনালে মুজিবর্ষের ক্ষণ গণনার ঘড়ি স্থাপন করা হবে।
মুজিববর্ষ-২০২০ উদ্যাপন উপলক্ষ্যে করণীয় বিষয়ে আলোচনা করার জন্য গতকাল রোববার বিকালে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রিয় কার্যালয়ে মালিক-শ্রমিক যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। মালিক সমিতির একজন নেতা জানান, মুজিবর্ষে রাজধানীকে দৃষ্টিনন্দন করে সাজে সাজানো হবে। এমতবস্থায় নগরীতে লক্কর-ঝক্কর বা রঙচটা বাস ও মিনিবাস চলাচল করলে তা দৃষ্টিকটু দেখাবে। এজন্য মালিকপক্ষকে বাসগুলো মেরামতসহ নতুন করে রং করতে বলা হয়েছে। মালিকপক্ষ সিটি সার্ভিস বাসগুলোকে দৃষ্টিনন্দন করার প্রতিশ্রুতি দিয়েছেন। ওই নেতা বলেন, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির উদ্যোগে ঐ দিন মালিক-শ্রমিকদের সমন্বয়ে বিশাল র‌্যালীর আয়োজন করা হবে বলে সভায় সিদ্ধান্ত হয়েছে।
সভায় ঢাকাস্থ সকল বাস টার্মিনাল মালিক সমিতি, রুট মালিক সমিতি/পরিবহন কোম্পানী এবং শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দগন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিববর্ষ

২০ এপ্রিল, ২০২১
১৭ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ