Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

সালমাদের প্রস্তুতি ম্যাচ বৃষ্টিতে পন্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বাংলাদেশ নারী দল পৌঁছেছে তিন সপ্তাহ আগে। যেখানে ব্রিসবেনের গোল্ডকোস্টে বিসিবির তত্ত¡াবধানে কন্ডিশনিং ক্যাম্পও করেছে সালমা খাতুনরা। গত তিনদিন ধরে থেকে আইসিসির অধীনে মেলবোর্নে অনুশীলন ক্যাম্প শুরু হয়েছে। ম‚ল আসরে অভিযান শুরুর আগে দুটি অফিশিয়াল প্রস্তুতি ম্যাচে নিজেদের গা-গরমের সুযোগ সালমাদের। কিন্তু গতকাল থাইল্যান্ড নারী ক্রিকেট দলের বিপক্ষে সেই সুযোগটি কেড়ে নিয়েছে বেরসিক বৃষ্টি। বাংলাদেশ সময় ভোর ৬টায় ম্যাচটি হবার কথা থাকলেও ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে বৃষ্টির কারণে একটি বলও গড়ায়নি মাঠে। তবে বাংলাদেশ দলের সামনে রয়েছে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ। আগামী ২০ ফেব্রæয়ারি (বৃহস্পতিবার) টুর্নামেন্ট শুরুর আগেরদিন পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে সালমা-জাহানারারা।
অ্যালান বোর্ডার ফিল্ডে বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হবে ম্যাচটি।

বিশ্বকাপে ম‚ল মঞ্চে ২৪ ফেব্রুয়ারি ভারতের পর ২৭ ফেব্রুয়ারি স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। ২৯ ফেব্রুয়ারি তৃতীয় ম্যাচে সালমাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ২ মার্চ চতুর্থ ও শেষ ম্যাচটি বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে।
এবারের বিশ্বকাপে বাংলাদেশের ‘এ’ গ্রæপে রয়েছে ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। আর ‘বি’ গ্রæপে রয়েছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড। দুই গ্রæপের সেরা চারটি দল সেমি-ফাইনাল খেলবে। ফাইনাল হবে ৮ মার্চ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টোয়েন্টি

২৯ ফেব্রুয়ারি, ২০২০
১৩ ফেব্রুয়ারি, ২০২০
১২ ফেব্রুয়ারি, ২০২০
২৫ জানুয়ারি, ২০২০
৭ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন