Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী

শাহমখদুম মেডিকেল কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বিএমডিসির রেজিস্ট্রেশনসহ ১৪ দফা দাবিতে মানববন্ধন করেছে রাজশাহীর শাহমখদুম মেডিকেল কলেজ শিক্ষার্থীরা। গতকাল সকালে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধন থেকে ইন্টার্ণশীপের ব্যবস্থা ও নিজস্ব পরীক্ষাকেন্দ্রসহ নিজেদের কলেজের প্রয়োজনীয় ল্যাব, পূর্ণাঙ্গ হাসপাতাল ফ্যাসিউলিটি, শিক্ষক, ল্যাইব্রেরী ব্যবস্থার দাবি জানায়। অবিলম্বে ক্যাম্পাস খুলে দেয়ারও দাবি জানানো হয়। এর আগে সকালে একই দাবিতে হোস্টেলের সামনে অবস্থান নেয় রাজশাহীর শাহমখদুম মেডিকেল কলেজ শিক্ষার্থীরা। 

গত শনিবার বেলা ১১টার দিকে নগরীর উপকণ্ঠ খড়খড়ি এলাকার এ মেডিকেল কলেজ প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীরা জোটবদ্ধ হয়ে বিক্ষোভ শুরু করেন। এছাড়া ক্লাস বর্জনসহ নানা কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। বিক্ষোভের কারনে শেষ পর্যন্ত কলেজ বন্ধ ঘোষণা করেন কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের হোষ্টেল ত্যাগেরও নির্দেশ দিয়েছেন।
এ ব্যাপারে শাহমখদুম মেডিকেল কলেজের ব্যাবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান স্বাধীন বলেন, সপ্তাহকাল ধরেই শিক্ষার্থীরা না বুঝেই আন্দোলন করে আসছিল ও উস্কানিমূলক বক্তব্য রাখছিল। এতে অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কায় আমরা সব ধরনের ক্লাস পরীক্ষা স্থগিত করেছি। আশা করছি, এ সপ্তাহের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হবে, আবার কলেজ খুলে দেয়া হবে। বিএমডিসির অনুমোদন পাওয়া প্রসঙ্গে বলেন, আমরা অনুমোদন পাওয়ার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রয়োজনীয় কাগজপত্র দেয়া হয়েছে। শর্তগুলো পূরণের চেষ্টা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

১৫ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ