Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

পরীক্ষা পেছানোর দাবি বিএম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বরিশাল বিএম কলেজের শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন স্নাতক সম্মান চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল এবং সড়ক অবরোধ করেছে। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে কলেজের জিরো পয়েন্ট থেকে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ সংলগ্ন প্রধান সড়কে বিক্ষোভ ও অবরোধ করে ছাত্রছাত্রীরা। এ সময় সড়কের দুই দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে কলেজ প্রশাসন ঘটনাস্থলে গিয়ে উদ্ভ‚ত সমস্যা জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে সমাধানের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। 

শিক্ষার্থীরা জানায়, ২০১৫-২০১৬ স্নাতক সম্মান চতুর্থ বর্ষের পরীক্ষা আগামী ২৭ ফেব্রæয়ারি শুরু হওয়ার কথা রয়েছে। রুটিনে ঐতিহাসিক ৭ই মার্চের দিনেও পরীক্ষা রাখা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় যে রুটিন প্রণয়ন করেছে সে অনুযায়ী শিক্ষার্থীদের পরীক্ষা দেয়া সম্ভব নয়। তাছাড়া মুজিব বর্ষের অনুষ্ঠানের মধ্যে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী নয়।
একাধিক শিক্ষার্থী জানায়, ৪র্থ বর্ষের অনেকের ২৬ ফেব্রুয়ারি এবং একই দিন ৩য় বর্ষের ইমপ্রুভমেন্ট পরীক্ষা রয়েছে। রুটিন অনুযায়ী ২৭ ফেব্রুয়ারি আবার ৪র্থ বর্ষের পরীক্ষা। এ রকম রুটিনে পরীক্ষা দেয়া অসম্ভব।
বিএম কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আলামিন সরোয়ার জানান, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। বিষয়টি জাতীয় বিশ্ববিদ্যালয়ের বরিশাল আঞ্চলিক পরিচালকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। খুব শিগগিরই এর সুষ্ঠু সমাধানের আশা করছেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ