Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী

বিতর্কিত মন্তব্য থেকে বিরত থাকুন

নেতাদের প্রতি বিজেপি প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দিল্লিতে পরাজয়ের পর বিহার নির্বাচনের প্রস্তুতিতে থাকা দলের দায়িত্বশীলদের বিতর্কিত মন্তব্য করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন বিজেপির শীর্ষ নেতা। দলের প্রধান জেপি নাড্ডা কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংকে এই জাতীয় বক্তব্য দেয়ার বিরুদ্ধে সতর্ক করে দিয়েছেন। সূত্র গতকাল একথা জানিয়েছে।
মি. নাড্ডা বিহারের সংসদ সদস্য গিরিবাজ সিংকে গত শনিবার ডেকে পাঠান এবং ইসলামী গবেষণার কেন্দ্র দেওবন্দকে ‘সন্ত্রাসবাদের তীর্থভ‚মি’ জাতীয় মন্তব্য করার বিরুদ্ধে সতর্ক করে দেন। কিছু দিন আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির হাই-প্রোফাইল প্রচারণায় কিছু দলীয় নেতাদের দেয়া বিতর্কিত মন্তব্যকে বিজেপির পরাজয়ের অন্যতম কারণ হিসাবে দায়ী করেছেন।

দিল্লির বিধানসভা ভোটে দলের পরাজয়ের পর অমিত শাহ বলেছিলেন, সা¤প্রতিক দিল্লির নির্বাচনী প্রচারের সময় বিজেপি নেতাদের ‘ইন্দো-পাক ম্যাচ’ এর মতো বক্তব্য দেয়া উচিত হয়নি এবং এই জাতীয় মন্তব্য দলের পরাজয়ের কারণ হতে পারে।

বিজেপির সূত্রগুলি জানিয়েছে, এখন দলটি বিহার বিধানসভা ভোটের দিকে নজর রেখেছে, যেখানে তারা জেডি (ইউ)-এর সাথে জোটবদ্ধ রয়েছে এবং তারা রাজ্যে তাদের বিজয় নিশ্চিত করতে চায়। অতএব, বিজেপি চায় না যে, তার নেতারা উস্কানিমূলক বক্তব্য দিক যা দলের জন্য দুর্নাম বয়ে আনবে। সূত্রগুলি আরো জানিয়েছে, এ জাতীয় মন্তব্য জনতা দল (ইউনাইটেড) ভালভাবে নেবে না। তারা তাদের ধর্মনিরপেক্ষ তকমা ধরে রাখতে কখনও দ্বিধা করে না। বিহারের বিধানসভা নির্বাচন চলতি বছরের অক্টোবরের দিকে অনুষ্ঠিত হবে এবং নীতীশ কুমারের নেতৃত্বাধীন জেডি (ইউ)-বিজেপি জোট সরকার পুনরায় নির্বাচনে লড়বে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ