Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

বেবিচ কর্তৃপক্ষের জনবল নিয়োগ

পরীক্ষায় জালিয়াতির অভিযোগে কারাদন্ড

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল (বেবিচ) কর্তৃপক্ষে জনবল নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে একজনকে কারাদন্ড দেয়া হয়েছে। গত শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল এর আদালত অভিযুক্ত পরীক্ষার্থীকে ০৭ (সাত) দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এসময় পরীক্ষার্থী তার অপরাধ স্বীকার করে।
এর আগে গত শুক্রবার বেবিচ কর্তৃপক্ষের ‘সশস্ত্র নিরাপত্তা প্রহর’ পদে লিখিত পরীক্ষা ঢাকায় সিভিল এভিয়েশন উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। পরীক্ষায় মো. আবুল কালাম উত্তীর্ণ হয়ে গত শনিবার মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য উপস্থিত হয়। পরীক্ষা গ্রহণকালে নিয়োগ কমিটির কাছে তার হাজিরার স্বাক্ষর এবং লিখিত পরীক্ষায় প্রদত্ত স্বাক্ষরে অমিল ধরা পড়ে।
তখন কমিটির সদস্যবৃন্দ তাকে লিখিত পরীক্ষার কিছু প্রশ্ন জিজ্ঞাসা করলে সে সঠিক উত্তর দিতে ব্যর্থ হয়। পরবর্তীতে লিখিত পরীক্ষার উত্তরপত্রের ভিত্তিতে তাকে ইংরেজি শব্দ লিখতে বললে সে সঠিকভাবে লিখতে পারেননি, যদিও লিখিত পরীক্ষার উত্তরপত্রে উক্ত বানানসমূহ সঠিকভাবে লিখিত ছিল। পরবর্তীতে তার গড়পশ পরীক্ষা গ্রহণ হয়। সেখানেও সে প্রশ্নের উত্তর ঠিকভাবে লিখতে পারেননি। পরে কমিটি প্রতারণার আশ্রয় নিয়ে অন্য কাউকে দিয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের প্রমান পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আহমেদ জামিল-এর আদালতে প্রসিকিউশন দাখিল করা হয়। প্রতারক পরীক্ষার্থী আদালতে অপরাধ স্বীকার করেন বিধায় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেবিচ কর্তৃপক্ষের

১৮ ফেব্রুয়ারি, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ