Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

ফিটনেসবিহীন গাড়ি বন্ধে জেলায়

জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ফিটনেস সার্টিফিকেটবিহীন, আনফিট ও রেজিস্ট্রেশন ছাড়া গাড়ি রাস্তায় চলাচল বন্ধের জন্য এবং নতুন সড়ক আইন-২০১৮ বাস্তবায়নে জেলায় জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম এবং বিচারপতি কে.এম. হাফিজুল আলমের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
সরকারের পক্ষ থেকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক আদালতে বলেন, জনবল সংকটের কারণে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে পারছে না। এ বিষয়ে টাক্সফোর্স গঠন করা জরুরি হয়ে পড়েছে। পরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিবকে এই টাস্কফোর্স গঠনের নির্দেশ দেন। টাস্কফোর্স জেলা প্রশাসকরা গঠন করবেন। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও বিআরটিএ প্রতিনিধিসহ জেলা প্রশাসক, প্রয়োজন বোধে অন্যদেরও অন্তর্ভুক্ত করতে পারবেন। উক্ত টাস্কফোর্স সব গাড়ির কাগজপত্র যাচাই করতে পারবে এবং ফিটনেসবিহীন, আনফিট ও রেজিস্ট্রেশনবিহীন গাড়ি আটক, চালককে গ্রেফতার, জরিমানা ও গাড়ি ডাম্পিং করতে পারবেন। এই আদেশের অগ্রগতি প্রতিবেদন ৩ মাস পর হাইকোর্টকে জানাতে হবে। আগামি ১ জুন রুলের পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাড়ি

২০ এপ্রিল, ২০২০
২৮ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৩ ফেব্রুয়ারি, ২০২০
৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ