Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

রোনালদোহীন জুভেন্টাসকে জেতালেন দিবালা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

ছিলেন না দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তবুও ব্রেসিয়ার বিপক্ষে জয় নিয়েই মাঠ ছেড়েছে তুরিনের বুড়িরা। এই জয়ে সিরি আ’লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে জুভেন্তাস। তুরিনের আল্লিয়াঞ্জ স্টেডিয়ামে রোববার ১০ জনের দলকে ২-০ গোলে হারায় জুভেন্টাস। দুই অর্ধে একটি করে গোল করেন পাওলো দিবালা ও হুয়ান কুয়াদ্রাদো।

জুভেন্টাস নিজেদের সবশেষ ম্যাচে ২-১ গোলে হেরেছিল হেল্লাস ভেরোনার মাঠে। আজ জয়ে ফেরার পাশাপাশি দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে গেল তুরিনের বুড়িরা।

গেল বৃহস্পতিবার ইতালিয়ান কাপে সেমি-ফাইনালের প্রথম লেগে এসি মিলানের মাঠে ১-১ ড্র করেছিল টানা আটবারের সিরি আ চ্যাম্পিয়নরা। সেই ম্যাচের একাদশে ছয়টি পরিবর্তন এনে আজ মাঠে নামে জুভেন্টাস।রোনালদোকে বিশ্রাম দিয়ে আক্রমণের নেতৃত্বে আনা হয় গনজালো হিগুইনকে।

অধিকাংশ সময় বলের দখল রাখলেও আক্রমণের শেষ ধাপে গিয়ে সুবিধা করতে পারছিল না জুভেন্টাস। ৩২তম মিনিটে হিগুয়াইনের কাটব্যাক ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন বিদালা।

৩৭তম মিনিটে অ্যারন রামসিকে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েনব্রেসিয়ার ফরোয়ার্ড ফ্লোরিয়ান আইয়া। ডি-বক্সের সামান্য বাইরে পাওয়া সেই ফ্রি-কিক থেকে দুর্দান্ত কোনাকুনি শটে দলকে এগিয়ে নেন দিবালা। দ্বিতীয় গোলের জন্য স্বাগতিকদের অপেক্ষা ফুরোয় ৭৫তম মিনিটে। ব্লেইস মাতুইদির সঙ্গে বল দেওয়া নেওয়া করে ভিতরে ঢুকে কাছ থেকে ব্যবধান দ্বিগুন করেন কুয়াদ্রাদো।

২৪ ম্যাচে ১৮ জয় ও তিন ড্রয়ে জুভেন্টাসের পয়েন্ট ৫৭। এক ম্যাচ কম খেলে ৫৪ পয়েন্ট নিয়ে দুইয়ে ইন্টার। তিনে থাকা লাৎসিওর পয়েন্ট ৫৩। তারাও এক ম্যাচ কম খেলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন