Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ঢাবিতে মাঠ সংস্কারের দাবিতে মুহসীন হল সংসদের মানববন্ধন ও ভিসিকে স্মারকলিপি

ঢাবি রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৩৪ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) হাজী মুহম্মদ মুহসীন হলের মাঠ সংস্কার ও হল মাঠের অবশিষ্ট নিরাপত্তা দেয়াল নির্মাণের দাবিতে মানববন্ধন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঔদাসীন্যের প্রতিবাদে "প্রতীকী মানবদেয়াল নির্মাণ" কর্মসূচি পালিত হয়েছে । কর্মসূচি শেষে একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানকে স্মারকলিপি দেয় শিক্ষার্থীরা।

বেলা সাড়ে ১১টায় হল সংসদের ভিপি শহিদুল হক শিশির, জিএস মেহেদী হাসান মিজান, বহিরঙ্গন-ক্রীড়া সম্পাদক জাহিদুল ইসলাম তানজিম, সদস্য আব্দুর রহমান আবিরের নেতৃত্বে হল মাঠে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

জিএস মেহেদী হাসান মিজান বলেন, উদ্যোগ নেয়া হলেও কোন এক অদৃশ্য কারণে মাঠ সংস্কারের কাজ থেমে গেছে। অতি দ্রুত যদি মাঠকে শিক্ষার্থীদের খেলার উপযোগী করা না হয় তাহলে শিক্ষার্থীরা আন্দোলন করে দাবি আদায় করে নিবে।

ভিপি শহিদুল ইসলাম শিশির বলেন, হল সংসদ শুরু থেকেই শিক্ষার্থীদের বিভিন্ন অধিকার নিয়ে সোচ্চার। এরই প্রেক্ষাপটে আমরা গুরুত্বপূর্ণ বিষয়টি নিয়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন করছি। কর্তপক্ষের প্রতি আহ্বান দ্রুত সময়ের মধ্যে অবশিষ্ট কাজটি সমাপ্ত করেন।

পরে শিক্ষার্থীরা বেলা ১২টার দিকে মিছিল নিয়ে ভিসি কার্যালয়ে গিয়ে একই দাবিতে স্মারকলিপি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন