Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

গাজীপুরে ৩টি অবৈধ ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ৭:২৬ পিএম

গাজীপু‌র সি‌টি কর‌পো‌রেশ‌ন এলাকায় আদালতের নিদেশ অমান্য অবৈধ ভাবে ইটভাটা চালুর অভিযোগে ভ্রাম্যমান আদালত প‌রিচালনা ক‌রে ৩টি অ‌বৈধ ইটভাটা ভে‌ঙ্গে গুঁ‌ড়ি‌য়ে দি‌য়ে‌ছে প‌রি‌বেশ অ‌ধিদপ্তর।

সোমবার দিনব্যা‌পি প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট কাজী তামজীদ আহ‌মেদ এ ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন।

প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের ভ্রাম্যমান আদালত সূ‌ত্রে জানা গে‌ছে, গাজীপুর সি‌টি কর‌পো‌রেশ‌নের গাছা থানাধীন পলা‌সোনা ও দীৎপুর এলাকায় প‌রি‌বেশ দূষণ বি‌রোধী অ‌ভিযান প‌রিচালনা করা হয়। এসময় পলা‌সোনা এলাকায় শাপলা ব্রিকস ও পদ্মা ব্রিকস এন্ড কোং এবং দীৎপুর এলাকায় ভাই ভাই ব্রিকস ভেকু দি‌য়ে ভে‌ঙ্গে গুঁ‌ড়ি‌য়ে দেওয়া হয়। এছাড়া ফায়ার সা‌র্ভি‌সের পা‌নি দি‌য়ে ইটভাটাগু‌লো আগুন নি‌ভি‌য়ে দেওয়া হয়। এসব ইটভাটা ২/৩ দিন আ‌গে চালু করা হ‌য়ে‌ছিল।

গাজীপুর পরি‌বেশ অ‌ধিদপ্ত‌রের উপ-প‌রিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, অ‌ভিযান চা‌লি‌য়ে ওই ৩টি ইটভাটার কার্যক্রম বন্ধ ক‌রে দেয়া হ‌য়ে‌ছে। সি‌টি কর‌পো‌রেশন এলাকাসহ গাজীপু‌রে কোন অ‌বৈধ ইটভাটা চল‌তে দেওয়া হ‌বে না।

এসময় উপস্থিত ছি‌লেন- গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের উপ-প‌রিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী প‌রিচালক মো. আশরাফ উ‌দ্দিন, প‌রিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার। এ অ‌ভিযা‌নে র্্যাব, পু‌লিশ ও ফায়ার সা‌র্ভি‌সের কর্মীরা সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইটভাটা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ