Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

চিঠিপত্র

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 

সড়ক সম্প্রসারণ করা হোক
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কটি দেশের যোগাযোগ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। প্রতিদিন অসংংখ্য গাড়ি এই সড়কের ওপর দিয়ে চলাচল করছে। বান্দরবান, কক্সবাজার দেশের গুরুত্বপূর্ণ পর্যটন এলাকা। অসংখ্য পর্যটক বহনকারী গাড়ি এই সড়কের ওপর দিয়ে চলাচল করে। কৃষিজাত পণ্য আনা-নেওয়ার ক্ষেত্রে এই সড়কের গুরুত্ব রয়েছে। এই সড়কের প্রশস্ততা খুব বেশি নয়। সড়কটির চার লেনে উন্নীত করা হলে জনসাধারণের যাতায়াত ও পণ্য পরিবহনে সুবিধা হবে। তাই এই বিষয়ে যোগাযোগ মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করছি।
রূপম চক্রবর্ত্তী
পূর্ব নলুয়া, সাতকানিয়া, চট্টগ্রাম

 

ফরিদাবাদের রাস্তার দুরবস্থা
দীর্ঘ তিন বছর ধরে পুরান ঢাকার ফরিদাবাদ ও গেন্ডারিয়ার অলিগলিসহ সব রাস্তাঘাট শোচনীয় ও বিধ্বস্ত। সংস্কারের জন্য বহু চিঠি দেওয়া সত্ত্বেও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন উদাসীন। এরপর ডেঙ্গু নিয়ে গোটা পুরান ঢাকা ঝুঁকির মধ্যে। কথা শোনে না ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এবং কাজও করে না।
উল্লেখ্য, ফরিদাবাদ ও গন্ডোরিয়া কেবি রোড থেকে হরিচরণ রায় রোড, আইজি গেট এবং আরসিম গেটের সামনের রাস্তাগুলো একেবারে খারাপ। যানবাহন ও যাতায়াতের জন্য এ রাস্তাগুলো অযোগ্য হয়ে পড়েছে। ট্যাক্স দিই, তবুও সেবা পাই না। আশা করি, সংশ্নিষ্ট মন্ত্রণালয় জরুরি ভিত্তিতে ঢাকা সিটি করপোরেশনের (দক্ষিণ) মাধ্যমে পুরান ঢাকার ফরিদাবাদ ও গেন্ডারিয়ার রাস্তাঘাট সংস্কারে উদ্যোগী হবে।
মাহবুব উদ্দিন চৌধুরী
গেন্ডারিয়া, ঢাকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাস্তা


আরও
আরও পড়ুন