Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

আরএসএস প্রধানের সমালোচনায় সোনম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ৯:২৯ পিএম

‘শিক্ষা ঔদ্ধত্ব বাড়িয়ে দেয়, তাই শিক্ষিত পরিবারেই বিবাহ-বিচ্ছেদের পরিমান সবেথেকে বেশি।’ সম্প্রতি আরএসএস-প্রধান মোহন ভগবতের মন্তব্য ঘিরে শুরু হয়েছে জোর বিতর্ক। আর এবার আরএসএস প্রধানের মন্তব্যের কড়া সমালোচনা করলেন অভিনেত্রী সোনম কাপুর।

মোহন ভগবত-এর মন্তব্য প্রসঙ্গে সোনম বলেন, ‘কোনো প্রকৃতস্থ মানুষ এধরনের মন্তব্য করতে পারে না। অত্যন্ত পশ্চাদমুখী, বোকার মতো চিন্তাভাবনা।’

প্রসঙ্গত, গত রোববার আহমেদাবাদে জঝঝ-এর কর্মিসভায় এই মন্তব্য করেন মোহন ভগবত। তার কথায়, ‘বিবাহ-বিচ্ছেদ শিক্ষিত ধনী পরিবারেই বেশি হয়ে থাকে। কারণ, শিক্ষা ও ধন ঔদ্ধত্ব নিয়ে আসে, যা পরিবারকে ভেঙে দেয়। আর যেকারণেই বর্তমান সময়ে ক্রমাগত বিবাহ-বিচ্ছেদের পরিমান বাড়ছে।’ আরএসএস-প্রধান আরও বলেন, ‘ভারতে হিন্দু সমাজ ছাড়া আর কোনো বিকল্প নেই। তাই হিন্দু সমাজকে একটি যৌথ পরিবারের মত আচরণ করতে হবে।’

মোহন ভগবতের এই মন্তব্যের প্রেক্ষিতেই আরও অনেকের মতোই মুখ খোলেন সোনম কাপুর। তবে অবশ্য এই প্রথম নয়, এর আগেও সোশ্যাল মিডিয়ায় নিজের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক মতামত পোষণ করতে দেখা গিয়েছে সোনমকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন