Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩৯তম বিসিএসে ৩৮ জনের নিয়োগ প্রশ্নে রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

৩৯তম বিসিএসে (বিশেষ) সুপারিশকৃত ৩৮ প্রার্থীকে নিয়োগ না দেয়ার সিদ্ধান্ত কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না-এই মর্মে রুল নিশি জারি করেছেন হাইকোর্ট। পৃথক রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার বিচারপতি এফআরএম নাজমুল আহসান এবং বিচারপতি কেএম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। রিটকারীর পক্ষে শুনানি করেন সুপ্রিমকোর্ট বারের অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ মিয়া। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নিজেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

এ সম্পর্কে সিদ্দিক উল্লাহ মিয়া জানান, ৩৯তম বিসিএস (বিশেষ)-এ পিএসসি সবমোর্ট ৪৭৯২ জন প্রার্থীকে সুপারিশ করে কিন্তুু জনপ্রশাসন মন্ত্রণালয় বিগত ২০১৯ সালের ১৮ নভেম্বর, ৮ ডিসেম্বর এবং গত ২০ জানুয়ারির প্রজ্ঞাপনের মাধ্যমে ৪৬২৯ জন প্রার্থীকে সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ দিলেও করলেও রিট পিটিশনার ৩৮ জনকে এখনও নিয়োগ দেয়া হয়নি। এ প্রজ্ঞাপন চ্যালেঞ্জ ও একই সাথে সুপারিশকৃতদের সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগের প্রার্থনা করে পৃথক দুটি রিট করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিএস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ