Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘মোহন ভাগবত মূর্খ’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

‘এই হল অতি শিক্ষার ফল। কথায় কথায় তালাক বা ডিভোর্স দেন আজকের শিক্ষিত প্রজন্ম। তাদের পরিবারেই এই ধরনের ঘটনা বেশি ঘটে’।

বিয়ে এবং পরিবার ভাঙা নিয়ে সরাসরি এভাবেই দায়ী করেছেন রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ (আরএসএস) প্রধান মোহন ভাগবত। সেই কথা ছড়াতেই এক মুহূর্ত দেরি না করে পাল্টা তোপ দাগালেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর)।
অভিনেত্রীর দাবি, উনি তো শিক্ষিত! তাহলে এমন মূর্খের মতো কথা বলছেন কেন! মোহন যে কত বড় মূর্খ তার প্রমাণ তার কথা। কয়েকদিন ধরেই তসলিমা নাসরিনের বোরখা মন্তব্য নিয়ে উত্তাল সোশ্যাল। তারপরেই মোহন ভাগবতকে অভিনেত্রীর এই তোপ ফের নতুন বিতর্কের জন্মে দিয়েছে।
বিয়ে বিচ্ছেদ নিয়ে মোহন ভাগবতের আরও দাবি, ‘বর্তমানে বিয়ে বিচ্ছেদের মামলা অনেক বেড়েছে। সামান্য কারণে ভেঙে যাচ্ছে পরিবার। তুলনামূলক ভাবে শিক্ষিত ও সমৃদ্ধ পরিবারগুলোতে বিয়ে বিচ্ছেদের মামলা বেশি হচ্ছে। শিক্ষার অহঙ্কার থেকে এভাবে নষ্ট হচ্ছে সমাজও।’
এমন কথা শোনার পরেই সোশ্যালে ক্ষোভ উগরে দেন সোনম কাপুর। তিনি বরাবর সোশ্যাল মিডিয়ায় সক্রিয়। ছবি ও ভিডিও শেয়ারের পাশাপাশি বর্তমান রাজনৈতিক-সামাজিক সমস্যা নিয়েও প্রচুর মতামত দেন। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহন

২৫ মার্চ, ২০২২
২২ নভেম্বর, ২০২১
১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ