Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

ভারতকে হারিয়ে ‘কোটিপতি’ পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ইতিহাসে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আকাশে উত্তেজনার রেণুর ওড়াউড়ি। খেলা ছাপিয়ে রাজনীতির উঁকিঝুঁকি। একটা যুদ্ধ যুদ্ধ ভাব। দুই পক্ষের সমর্থকদের মাঝে টান টান উত্তেজনা। ঠিক তেমনই এক লড়াইয়ে মাঠে নেমেছিল দুই চিরপ্রতিদ্ব›িদ্ব দেশ। কাবাডি বিশ্বকাপের ফাইনালে পরশু রাতে ঘরের মাঠে ভারতের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। লাহোরের পাঞ্জাব কাবাডি স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ভারতকে ৪৩-৪১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। জিতে ‘কোটিপতি ’ বনে গেছে স্বাগতিক দল। কিভাবে? ফাইনালে বিজয়ীর প্রাইজমানি যে ছিল ১ কোটি পাকিস্তানী রুপি! রার্নাসআপ হয়ে ভারতও পেয়েছে ৭৫ লাখ রুপি।

চিরশত্রæ ভারতকে হারিয়ে খুশি পাকিস্তানের অধিনায়ক ইরফান মানাসহ গোটা দেশ। তাইতো ম্যাচ শেষে নিজের অভিব্যক্তি প্রকাশ করলেন এভাবে, ‘এই জয়টি শুধু খেলোয়াড় বা দলের নয়, পুরো দেশের। ভারতকে পরাজিত করার পরে যে বিজয় অর্জিত হয়েছে তার জন্য উত্তেজনা কাজ করছে।’

রাজনৈতিক দ্ব›েদ্বর কারণে পাকিস্তান সফরে যাওয়ার অনুমতি পায়নি ভারতীয় দল। পরে মন্ত্রণালয়কে না জানিয়েই পাকিস্তানে কাবাডি বিশ্বকাপ খেলতে যায় তারা। ওখানের হোটেলে উঠার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দেওয়ার পর ভারতীয় মন্ত্রণালয় জানতে পারে তাদের খেলোয়াড়রা পাকিস্তানে কাবাডি বিশ্বকাপে অংশ নিতে গেছে। তবে আদৌ তা সম্ভব কিনা, তা নিয়ে সংশয় রয়েই গেছে।

 



 

Show all comments
  • রফিকুল ইসলাম ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৪:০৫ এএম says : 0
    ভারতকে হারালে পাকিস্তান এমনিতেই কোটিপতি
    Total Reply(0) Reply
  • ইয়াকুব ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৪:০৫ এএম says : 0
    ভারতের সময় খুব খারাপ যাচ্ছে
    Total Reply(0) Reply
  • শহিদুল ইসলাম ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৪:০৬ এএম says : 0
    বাংলাদেশের পর এবার পাকিস্তানের কাছে ধরা খেলো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন