Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

সড়কে ঝরল ৯ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে সুনামগঞ্জে ২, চট্টগ্রাম, রাজবাড়ী, সাতক্ষীরা, ফরিদপুর, নেত্রকোনা, সখীপুর ও সাভারে একজন করে। আহত হয়েছেন ১০ জন।
সাভার : ঢাকার সাভারে ট্রাকের ধাক্কায় গতকাল সোমবার রিকশার যাত্রী এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এঘটনায় রিকশায় থাকা নিহতের স্ত্রী ও চালক আহত হলেও গুরুতর না হওয়ায় তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। নিহত আব্দুর রশিদ (৩০) কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার সুহাতি গ্রামের সাইফুর রহমানের ছেলে। তিনি সাভারের রাজফুলবাড়িয়া পানপাড়া এলাকায় ভাড়া বাসায় থেকে একেএইচ নিটিং এন্ড ডাইং নামক পোশাক কারখানায় কাজ করতেন।
চট্টগ্রাম : সড়ক দুর্ঘটনায় আহত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ‘১৫ ব্যাচের শিক্ষার্থী তাহমীদুল ইসলাম চৌধুরী (২৩) গতকাল সোমবার নগরীর একটি বেসরকারি হাসপাতালে মারা গেছেন। শনিবার সন্ধ্যায় রাঙ্গুনিয়ার লিচুবাগান এলাকায় সড়ক দুর্ঘটনায় আহত হন তিনি। এ শিক্ষার্থীর মৃত্যুতে চুয়েট ক্যাম্পাসে নেমে আসে শোকের ছায়া। তাহমীদুল বাঁশখালী উপজেলার বৈলছড়ির কে বি বাজার এলাকার শাহাব উদ্দিন আহমেদ এবং বেগম রোকসানা দম্পতির একমাত্র সন্তান। তাহমীদুল ইসলাম চৌধুরীর মর্মান্তিক মৃত্যুতে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম গভীর শোক প্রকাশ করেছেন।
রাজবাড়ী : রাজবাড়ীর কালুখালী উপজেলার মাঝবাড়ি এলাকায় গতকাল সোমবার মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে হানিফ বিশ্বাস নামে মোটর সাইকেল চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনা রনি নামে মোটর সাইকেলের আরোহী গুরুতর আহত হয়েছে। নিহত হানিফ বিশ্বাস বরিশাল জেলার গৌরনদী এলাকার মকবুল বিশ্বাসের ছেলে ও তিনি একজন প্রাইভেটকার চালক ছিলেন।
সাতক্ষীরা : সাতক্ষীরায় ট্রাক চাপায় গতকাল পাটকেলঘাটা ডাচবাংলা ফাস্ট ট্র্যাকের এডিসি ম্যানেজার শামসুর রহমান সানা নিহত হয়েছেন। নিহত শামসুর রহমান সানা (৪০) সাতক্ষীরার আশাশুনি উপজেলার শ্রীউলা গ্রামের শহিদুল্লাহ সানার ছেলে। তিনি পাটকেলঘাটা সদরের ডাচবাংলা ফাস্ট ট্র্যাকের এডিসি ম্যানেজার হিসেবে দায়িত্বপালন করছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, মটরসাইকেলযোগে অফিস শেষে বাড়ি ফিরছিলেন শামসুর রহমান। বঙ্গবন্ধু হাইস্কুলের সামনে পৌঁছালে পিসলে মটরসাইকেল থেকে ছিটকে পড়েন। এমন সময় পেছন থেকে একটি দ্রুতগামী ট্রাক তাকে চাপা দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় শামসুর রহমানের।
সুনামগঞ্জ : সুনামগঞ্জ শহরতলীর মাইজবাড়ী এলাকায় গত রোববার সন্ধ্যায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই কিশোর নিহত ও ২ জন গুরুতর আহত হয়েছে।
নিহতরা হচ্ছেন মাইজবাড়ী বদিপুর গ্রামের নাসির উদ্দিনের ছেলে সোহাগ ও সামছুনের ছেলে পাভেল।
ফরিদপুর : ফরিদপুরের সদরপুরে সড়ক দুর্ঘটনায় গতকাল কলেজছাত্র নিহত ও পাঁচজন গুরুতর আহত হয়েছেন। নিহত মোটরসাইকেলচালক মো. তারেক ব্যাপারী সদরপুর উপজেলার নয়রশি গ্রামের সিরাজ ব্যাপারীর একমাত্র সন্তান। সে সদরপুর সরকারি কলেজের প্রথম বর্ষের ছাত্র ছিল।
নেত্রকোনা : নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় গতকাল অটোরিকশায় ট্রাকের চাপায় শ্রাবন্তী নামে দুই বছরের এক শিশু নিহত হয়েছে। এই দুর্ঘটনায় শিশুটির মাসহ তিনজন গুরুতর আহত হন। স্থানীয় বাসিন্দা ও পুলিশ স‚ত্রে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, ট্রাক চালকের কোনো ড্রাইভিং লাইসেন্স নেই। অভিযুক্ত চালকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
সখীপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের সখীপুরে সড়ক দুর্ঘটনায় গতকাল সখিপুর বাজার বণিক বহুমুখি সমবায় সমিতি লিমিটেডের যুগ্ম-সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন (৩৫) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছে। নিহত রমিজ উদ্দিন বাসাইল উপজেলার ফুলকি গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন