Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

গাজীপুরে ৩টি অবৈধ ইটভাটায় অভিযান

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় আদালতের নির্দেশ অমান্য অবৈধভাবে ইটভাটা চালুর অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩টি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদফতর। গতকাল দিনব্যাপী পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা থানার পলাসোনা ও দীৎপুর এলাকায় পরিবেশ দূষণ বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় পলাসোনা এলাকায় শাপলা ব্রিকস ও পদ্মা ব্রিকস অ্যান্ড কোং এবং দীৎপুর এলাকায় ভাই ভাই ব্রিকস ভেকু দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। এছাড়া ফায়ার সার্ভিসের পানি দিয়ে ইটভাটাগুলোর আগুন নিভিয়ে দেয়া হয়। এসব ইটভাটা ২/৩ দিন আগে চালু করা হয়েছিল।

গাজীপুর পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, অভিযান চালিয়ে ওই ৩টি ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। সিটি কর্পোরেশন এলাকাসহ গাজীপুরে কোন অবৈধ ইটভাটা চলতে দেয়া হবে না।

এসময় উপস্থিত ছিলেন- গাজীপুর পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার। এ অভিযানে র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা সার্বিক সহযোগিতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ

২৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ