Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

ব্যাংকের জঙ্গি অর্থায়ন নজরদারিতে রয়েছে সেমিনারে স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

জঙ্গিবাদের অর্থায়ন নিয়ে ব্যাংকের উপর নজরদারি চলমান রয়েছে। আমরা সব ব্যাংকের ওপর নজরদারি শুরু করেছি। কীভাবে জঙ্গিবাদের লেনদেন হয়। এ বিষয়ে সিআইডিকে দায়িত্ব দেয়া হয়েছে। এদেশের জনগণ কখনো জঙ্গিদের আশ্রয় দেয়নি। গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমদ চৌধুরী অডিটোরিয়ামে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ‘দক্ষিণ এশিয়ায় জঙ্গিবাদের অর্থায়ন: বাংলাদেশ, ভারত ও পাকিস্তান তুলনামূলক আলোচনা’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে ডাকসু।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছিলেন। এরপরও আমরা এমন একটি পর্যায়ে এলাম, যখন ষড়যন্ত্রের শিকার হতে হলো। জঙ্গিবাদের মূল হোতাদের খুঁজতে গিয়ে দেখলাম, সবাই দেশীয় জঙ্গি। তারা আমাদের দেশকে একটি অচল ও জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। সেমিনারে কাউন্টার টেরোরিজমের প্রধান মনিরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. রুহুল আমিন, অধ্যাপক ড. দেলোয়ার হোসাইন, বাংলাদেশ ব্যাংকের ডিজিএম কামাল হোসাইন, ডাকসুর সহ-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Imran ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৩৩ এএম says : 0
    Don't fooling anymore, terrorist never use bank account. Few countries took all of the Bangladeshi bank's money, now they hit bank account holders to finish economy. However, Monir police problems for Bangladesh, because they use such as police officer!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ