Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

সেনাপ্রধানের সাথে জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডারের সৌজন্য সাক্ষাৎ

-আইএসপিআর | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশে সফররত জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উইলিয়াম মাইপাম্বে সিকাজ্যুই গতকাল সেনাবাহিনী সদর দপ্তরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ-এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক এবং দ্বিপাক্ষিক প্রশিক্ষণ সহায়তাসহ সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডার বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সাথে সাক্ষাতের পূর্বে ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদৎবরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের সংস্কৃতি প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে তাকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল ‘গার্ড অব অনার’ প্রদান করে। গার্ড অব অনার শেষে সেনাকুঞ্জে তিনি বৃক্ষরোপন করেন। একই দিনে তিনি প্রধানমন্ত্রী, নৌ ও বিমান বাহিনী প্রধান এবং সশন্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসার (পিএসও) এর সাথেও সাক্ষাৎ করেন।

উল্লেখ্য, জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডার এর নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধিদল ৬ দিনের রাষ্ট্রীয় সফরে গত ১৬ ফেব্রুয়ারি ঢাকায় আসেন। সফরকালে তারা রামু সেনানিবাস, বাংলাদেশ মিলিটারি একাডেমি, ন্যাশনাল ডিফেন্স কলেজ, সামরিক বাহিনী কমান্ড এন্ড স্টাফ কলেজ এবং মুক্তিযুদ্ধ জাদুঘরসহ বেশ কিছু সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন। সফর শেষে প্রতিনিধি দলটি আগামী ২১ ফেব্রুয়ারি জাম্বিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ