Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

পাকিস্তানে ভয়াবহ আত্মঘাতি হামলা, পুলিশসহ নিহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:১৫ পিএম | আপডেট : ১:০৬ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০২০

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কোয়েটায় পুলিশের গাড়িতে আত্মঘাতী বোমা হামলায় ২ পুলিশসহ ১০ জন নিহত হয়েছে। তীব্র বিস্ফোরণে এখনও পর্যন্ত অন্তত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৩৫ জন। আহত কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। খবর ডন ও এএফপির।
গতকাল সোমবার সন্ধ্যায় কোয়েটায় প্রেসক্লাবের কাছে এই ভয়াবহ বিস্ফোরণ ঘটে। ঘটনার সময় প্রেসক্লাবের কাছে একাধিক গাড়ি দাঁড় করানো ছিল। সে সময় এই বিস্ফোরণ ঘটে।
বিস্ফোরণে বেশ কয়েকটি গাড়ি নষ্ট হয়েছে। ঠিক কীভাবে এই বিস্ফোরণ ঘটল, তা এখনও পরিস্কার নয়। এলাকা ঘিরে ফেলা হয়েছে কড়া নিরাপত্তায়।
কোয়েটার পুলিশপ্রধান আবদুল রাজ্জাক চিমা জানান, শহরে একটি ধর্মীয় সমাবেশ ছিল। সমাবেশে ঢোকার মুখে সন্দেহভাজন এক ব্যক্তিকে পুলিশ আটকায়। এ সময় হঠাৎ তিনি আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটালে ঘটনাস্থলেই ২ পুলিশসহ ১০ জন নিহত হন।
কোয়েটা হাসপাতালের এক কর্মকর্তা বলেন, আমরা এখন পর্যন্ত ১০ জনের মৃতদেহ পেয়েছি। আহত অবস্থায় ৩৫ জন ভর্তি হয়েছে, এদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।
প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, জঙ্গিদের পাকিস্তানে কোনো জায়গা নেই। অতীতে যাই ঘটুক না কেন, আমরা আফগানিস্তানে শান্তি চাই। এ বক্তব্যের কয়েক ঘণ্টা পরই এ হামলার ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন