Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

বিদ্যুৎ ও গ্যাস বিল কমাবে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৪৫ পিএম

জনগণকে স্বস্তি দিতে এবং মুদ্রাস্ফীতি হ্রাস করার লক্ষে পাকিস্তানে বিদ্যুৎ ও গ্যাসের বিল কমাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী ইমরান খান। এ বিষয়ে দ্রুত পরিকল্পনা পেশ করতে সোমবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি।

একটি উচ্চ পর্যায়ের বৈঠকে সভাপতিত্বকালে পাক প্রধানমন্ত্রী এ নির্দেশনা জারি করেন। তিনি মনে করেন পাকিস্তানে গ্যাস ও বিদ্যুতের উচ্চ মূল্য সাধারণ মানুষের জীবন দুর্বিষহ করে তুলেছে। বৈঠকে জ্বালানি প্রতিমন্ত্রী উমর আইয়ুব, পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রী আসাদ উমর, প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ডঃ হাফিজ শেখ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (এসএপিএম) তথ্য ও সম্প্রচার সম্পর্কিত ডাঃ ফিরদৌস আশিক আওয়ান এবং পেট্রোলিয়ামের এসএপিএম নাদেম বাবর উপস্থিত ছিলেন।

কয়েকদিন আগে প্রধানমন্ত্রীর বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিদ্যুৎ ও গ্যাসের উচ্চ মূল্য নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছিলেন ইমরান খান। তিনি আশ্বাস দিয়েছিলেন যে, অদূর ভবিষ্যতে এগুলোর দাম বাড়ানো হবে না। তিনি মনে করেন, বিদ্যুত ও গ্যাসের উচ্চ মূল্য, বিশেষত শিল্প খাতের জন্য, পাকিস্তানের ক্রমবর্ধমান মূল্যস্ফীতির অন্যতম কারণ ছিল। সূত্র: ডন।

 



 

Show all comments
  • jack ali ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৪:২৮ পিএম says : 0
    We must also reduce Gas and Electricity Bill--- which will help our Business and private sector...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ