Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

ষড়যন্ত্র অপপ্রচারে খুব কষ্ট পেয়েছি, কেউ মেয়র হতে চাইলে ছেড়ে দিতাম -আ জ ম নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫২ পিএম

সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেছেন, যেখানে বঙ্গবন্ধুর খুনীদের বিরুদ্ধে জীবন বাজি রেখে রাজনীতি করেছি, আমৃত্যু বঙ্গবন্ধুর আর্দশ ধারণ করেছি। কিন্তু আজ আমার বিরুদ্ধে অপ-প্রচার চালানো হচ্ছে। ষড়যন্ত্র অপপ্রচারে কষ্ট পেয়েছি, কেউ যদি আমাকে এসে বলতো যে ভাই আমার মেয়রের পদ দরকার আছে, তুমি সরে যাও, আমি তখন ছেড়ে দিতাম। গতবারও প্রধানমন্ত্রী মেয়র পদে আমাকে মনোনয়ন দিয়েছেন। সুযোগ পেয়েছি, আমি চেষ্টা করেছি।
মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে মতবিনিময় সভায় এসব কথা বলেন আ জ ম নাছির উদ্দীন। অপপ্রচার অপরাজনীতিতে দলই ক্ষতিগ্রস্ত হবে জানিয়ে তিনি বলেন, আরেকজন আ জ ম নাছির উদ্দীন তৈরি করা অনেক বছরের সাধনার বিষয়। আমি তো দু:সময়ের পরীক্ষিত একজন কর্মী। আমাদের তো নতুন করে পরীক্ষা দেয়ার কোনো কিছু নাই।
চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাসের সভাপতিত্বে যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। আ জ ম নাছির বলেন, আমি একজন রাজনৈতিক কর্মী। স্কুল জীবন থেকে রাজনীতি করি। খেলাধুলার জগতে ছিলাম। পুরোপুরি ওইদিকে চলে যেতে পারতাম। কিন্তু রাজনীতিকে প্রাধান্য দিয়েছি। সুসসময়ে নয় দু:সময়ে রাজনীতি করেছি।
সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, বিএফইউজের সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম প্রমুখ।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩৫ পিএম says : 0
    প্রয়াত মহিউদ্দীন চৌধুরী চট্টগ্রামের আওয়ামীলীগের প্রান প্রিয় নেতা ছিলেন। সাধারণ মানুষের অধিকার আদায়ে ছিলেন আপোষহীন। এই রকম নেতা আর একজন হবেনা আ জ ম নাছির জীবন মৃত্যুর মাঝখানে থেকে আজকের আওয়ামীলীগের মেয়র নগর নেতা। রাজনৈতিক কৌশলের জাতীয় নেতৃত্বে গ্রহণযোগ্য বিশ্বাস অর্জনে ব‍্যার্থ। য়ার জন‍্য মনোনয়নপত্র পাননি। নবাগত মনোনয়নপত্র পাওয়া রেজাউল করিম চৌধুরী অত্যন্ত সৎ রাজনৈতিক নেতা। ৫৪ বসর আওয়ামীলীগের রাজনৈতিক কাফেলার সাধনার নির্ভরশীল তৃণমূল নেতা। সব দল মতের মানুষের চট্রগ্রামে আলোচনা একজন ন‍্যায় পরায়ন ভাল মানুষ কে মাননীয় প্রধান মন্ত্রী নগর,পিতা হওয়ার সুযোগ দিলেন। বিশাল মাঠের রাজনৈতিক নেতারা দল উপদলে ব‍্যাক্তির রাজনীতি নিয়ে ব‍্যাস্হ। দলের কমিশনারদের দায়িত্ব‍্য নিতে ব‍্যার্থ হলে তৃণমূল দলাদলির উদ্ধে কাজ না করলে খবর আছে। আজকের সাংবাদিক সমাবেশ মেয়রের কথা দুঃখ ব‍্যাথা তার কিছুটা প্রমাণ। মাননীয় প্রধান মন্ত্রী চট্টগ্রামের মানুষ কে বনেদী বংশের নির্লোভ যোগ্য পকৃত মানুষ কে নির্বাচিত করেছন। মনোনয়নপত্র দিয়েছেন। আমরা চট্রলা বাসি তার যোগ্য প্রতিধান দিতে প্রস্তুথ। যদি মহানগর নেতা কথা আর কাজে পরিপূর্ণ ঈমান দায়িত্ব‍্য নিয়ে কাজ করেন। সম্মান দেওয়ার মালিক রাহমানের রাহিম আল্লাহ্।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ জ ম নাছির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ