Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পাকুরিয়া উরসের আখেরি মুনাজাত

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

উরস শরিফ, জিয়ারত ও আখেরি মুনাজাতের মধ্য দিয়ে গতকাল ভোরে সম্পন্ন হলো জাকের পার্টির প্রতিষ্ঠাতা খাজাবাবা ফরিদপুরী (কু.ছে.আ.)’র উরস শরীফ। অত্যন্ত আবেগঘন আবহে বিশ্বওলীর মহান আধ্যাত্বিক উত্তরাধিকার এবং জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী মুনাজাত পরিচালনা করেন। বিশ মিনিটের মুনাজাতে দেশ ও জাতির সুখ-শান্তি সমৃদ্ধি, মুসলিম উম্মার ঐক্য ও সংহতি সর্বোপরি বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনা করা হয়।
বাদফযর আখেরী মুনাজাতের আগে প্রথমে কোরআন তেলাওয়াত করা হয়। পরে জাকের পার্টি চেয়ারম্যান বিদায়ী ভাষণ দেন। তিনি প্রকৃত ইসলামের অগ্রগতি এবং মানবতার কল্যাণ সাধনে খাজাবাবা ফরিদপুরীর অসামান্য ত্যাগ, তিতিক্ষার স্মৃতিচারণ করেন। এ সময় সমবেত কয়েক লাখ শান্তিকামী মানুষের মহাসমুদ্রে কান্নার রোল উঠে। ভাষণদানকালে যারা ইসলাম নিয়ে কাজ করেন, তাদের কাজে কর্মে, কথা বার্তায় ইসলাম এবং মুসলমানদের মাঝে যেন বিভক্তি না আসে, সেদিকে সতর্ক এবং সজাগ থাকার আহবান জানান জাকের পার্টি চেয়ারম্যান।
গত রোববার মধ্যরাত থেকে সোমবার সারা রাতব্যাপী সারা দেশ থেকে বিশ্বওলীর আবির্ভাব মঞ্জিল অভিমুখে কয়েক হাজার যানবাহনের কাফেলার আগমনে পাকুরিয়ার গোটা এলাকায় তিল ধারণের ঠাঁই ছিল না। মেহমানদের আশ্রয় দিতে পাকুরিয়াবাসী তাদের বাড়ি-ঘর উঠোন ছেড়ে দেন। সার্বিক সহায়তাদানে তারা দারুন উন্মুখ ছিলেন। বিশ্ব উরস শরীফ ঘিরে কয়েক লাখ মানুষের মহাস্রোত শেরপুরের জন্য একেবারেই নতুন। তাই সর্বমহলে আলোচনার মূল কেন্দ্রে ছিল উরসের অকল্পনীয় বিশালতা।
জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল মূল মঞ্চে এসে বক্তৃতা করেন। রাজনীতি, অর্থনীতি এবং ধর্মীয় নানা বিষয়ে আলোকপাত করেন। মহাআয়োজনে শেরপুরবাসীর সর্বাত্মক অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ