Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

নেত্রকোনায় বৈদেশিক কর্মসংস্থান সচেতনতা শীর্ষক সেমিনার

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

নেত্রকোনায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেস-ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে নেত্রকোনা সার্কিট হাউস মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এই প্রচার, প্রেস-ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়।
নেত্রকোনা সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদা আক্তারের সভাপতিত্বে প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাবিহা সুলতানা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নেত্রকোনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ, নেত্রকোনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ পীযুষ কান্তি সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার, সিংহের বাংলা ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, লক্ষীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান এসএম শফিকুল কাদের সুজা ও মদনপুর ইউনিয়ননের চেয়ারম্যান ফরিদ আহমেদ ফকির প্রমুখ।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক সাজ্জাদ হোসেন। তিনি সেমিনারে দালালের খপ্পড়ে না পড়ে বিদেশ যাওয়ার পূর্বে প্রতিটি নারী পুরুষকে ভালো ভাবে জেনে শুনে যে দেশে যাবেন সে দেশের ভাষা ও যে কাজ করবেন সেই বিষয়ে প্রশিক্ষণ নিয়ে যাওয়ার পরামর্শ প্রদান করেন। সেমিনারে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন