Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনাভাইরাস আতঙ্কে সলিডারিটি আরচ্যারি স্থগিত!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৮:৪৭ পিএম

সারাবিশ্ব বর্তমানে করোনাভাইরাস আতঙ্কে ভুগছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। মঙ্গলবার পর্যন্ত চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ হাজার ৮৬৮ জন মানুষের মৃত্যু ঘটেছে। এই ভাইরাসে চীনে এখন আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭২ হাজার ৪৩৬ জন। যদিও চীনা কর্তৃপক্ষের দাবী আক্রান্তদের মধ্যে ১২ হাজারের বেশি এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

চীনের এই ভাইরাসের কারণে শুধু রাজধানী ঢাকা নয়, গোটা দেশই এখন আতঙ্কিত। ক্রীড়াঙ্গনেও এর প্রভাব পড়েছে। করোনাভাইরাস আতঙ্কেই স্থগিত হয়ে গেল আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আরচ্যারি চ্যাম্পিয়নশিপের চতুর্থ আসর। যে আসর আগামী ২৩ থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত টঙ্গিস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে বসার কথা ছিল।

২০১৭ সাল থেকে আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আরচ্যারি চ্যাম্পিয়নশিপ আয়োজন করে আসছে বাংলাদেশ। টানা চতুর্থবারের মতো এ প্রতিযোগিতা বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ার সব প্রস্তুতি সম্পন্ন থাকলেও চীনের করোনাভাইরাসের কারণে তা সময় মতো হচ্ছে না। তথ্যটি মঙ্গলবার নিশ্চিত করেছেন বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল। তিনি বলেন,‘করোনাভাইরাস আতঙ্কে অংশগ্রহণকারী অনেক দেশ তাদের প্রতিযোগী পাঠাতে রাজি হচ্ছে না। এ কারণে টুর্নামেন্টটি আপাতত স্থগিত করতে হচ্ছে। পরে আমরা সিদ্ধান্ত নিব কবে নাগাদ আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আরচ্যারি চ্যাম্পিয়নশিপের খেলা শুরু করা যায়।’ চপল আরো বলেন,‘এবারের আসরে ৩০ দেশের দু’শরও বেশি প্রতিযোগীর অংশ নেয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের আতঙ্কে অংশগ্রহণকারী দেশের সংখ্যা অনেক কমে যাচ্ছিল। প্রতিযোগীও নেমে আসছিল ৭০-৮০ জনে। তাই বাধ্য হয়ে আপাতত টুর্নামেন্টটি স্থগিত করতে হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ