Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ইনস্টাগ্রামে কোহলির প্রতি পোস্টে আয় ৩.২ কোটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৯:২৪ পিএম

ব্যাট হাতে একদমই সময়টা খারাপ যাচ্ছে বিরাট কোহলির। টি-২০ সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করলেও একদিনের সিরিজের তিন ম্যাচেই হারতে হয়েছে ভারতকে। ব্যাটসম্যান কোহলি ব্যর্থ হয়েছেন ক্রিজে নেমে। টি-২০ ক্রমতালিকাতেও ১০ নম্বরে নেমে গিয়েছেন তিনি। তবে এর মধ্যেই রেকর্ড গড়ে ফেললেন ভিকে।

মাঠের বাইরে বেনজির কীর্তি গড়লেন তিনি। ইনস্টাগ্রামে প্রথম ভারতীয় হিসেবে ৫০ মিলিয়ন ফলোয়ার হয়ে গেল তার। ইনস্টাগ্রামে এখনও পর্যন্ত ৯৩০টি পোস্ট করেছেন তিনি। তিনি ফলো করছেন ৪৮০ জনকে। কোহলির পরে ভারতীয় হিসেবে এই তালিকার দ্বিতীয় শীর্ষে রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। তার ফলোয়ার সংখ্যা ৪৯.৯ মিলিয়ন। তৃতীয় স্থানে থাকা দীপিকা পাডুকোনের ফলোয়ার সংখ্যা ৪৪.১ মিলিয়ন।

যাইহোক, আজকের দিনে কোনও কিছু প্রচারের জন্য সোশ্যাল মিডিয়া বড় প্ল্যাটফর্ম। বিভিন্ন সংস্থা নিজেদের দ্রব্য প্রচারের জন্য তারকাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিকে ব্যবহার করে। তারকারা কোনও নির্দিষ্ট দ্রব্য সম্পর্কে নিজেদের ফেসবুক, টুইটার বা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে মতামত জানান, কখনও আবার দ্রব্যটি সঙ্গে নিয়ে ছবিও পোস্ট করেন। অসংখ্য ফলোয়ার থাকার কারণ‌ে নিমেষের মধ্যে কোটি কোটি মানুষের সেই দ্রব্য সম্পর্কে জেনে যান। এর বিনিময়ে ওই সংস্থা তারকাদের চুক্তিমতো অর্থ দেয়। বিরাট কোহলিও নিজের পোস্টের মাধ্যমে ফলোয়ারদের কাছে পৌঁছে যান। এই কারণে প্রায়ই কোহলিকে বিজ্ঞাপনী পোস্ট করতে দেখা যায়।

কিছুদিন আগে এক রিপোর্ট প্রকাশ পেয়েছে, যেখানে দেখা গিয়েছে ইনস্টাগ্রাম পোস্ট থেকে বিপুল অঙ্কের টাকা আয় করেন কোহলি। প্রতিটি পোস্ট থেকে কোহলি আয় করেন ৩.২ কোটি টাকা। একই পরিমাণ আয় হয় পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদোরও। এই তালিকায় শীর্ষে কমেডিয়ান কেভিন হার্ট। প্রতি পোস্টে তার আয় ৬.৪ কোটি টাকা।

ইনস্টাগ্রামে বিশ্বজুড়ে সবথেকে বেশি ফলোয়ার রয়েছে ইনস্টাগ্রামের অফিসিয়াল হ্যান্ডলের (৩৩৩ মিলিয়ন)। ব্যক্তি হিসেবে শীর্ষে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (২০০ মিলিয়ন ফলোয়ার)।

ইনস্টাগ্রামে কীর্তি গড়ার পরে আপাতত মাঠে ভাল খেলাতেই ফোকাস করছেন কোহলি। ২১ তারিখ থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হচ্ছে। প্রথম টেস্ট হ্যামিল্টনে। সেখানে চেনা মেজাজে কোহলিকে পাওয়া যায় কিনা, সেটাই দেখার।



 

Show all comments
  • Abdullah Al Mahmud ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৪৫ পিএম says : 0
    Goo Ahead
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন