Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

শাহরুখের কেকেআরের দেখানো পথে প্রীতির কিংস!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৯:২৬ পিএম

শাহরুখের কলকাতা নাইট রাইডার্স আগেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দল কিনেছিল। সেই পথে হেঁটেই এবার সিপিএলে অংশীদারিত্ব কেনার পথে এগোল প্রীতি জিনতার মালিকানাধীন কিংস ইলেভেন পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজি। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক নেস ওয়াদিয়া সংবাদসংস্থা পিটিআইকে গতকাল (সোমবার) জানিয়েছেন, ‘আমরা সিপিএলে চুক্তির একদম শেষ পর্যায়ে। বিসিসিআইয়ের অনুমোদন পেলেই দলের গঠনগত দিক ও নাম জানানো হবে।’

ওয়াদিয়া আরও জানিয়েছেন, ‘কিংস ইলেভেনের অন্যতম অংশীদার মোহিত বর্মণ এই মুহূর্তে চুক্তি করতে গিয়েছেন ক্যারিবিয়ান মুলুকে। এই চুক্তির বিষয়ে সাহায্য করার জন্য সেন্ট লুসিয়ার প্রধানমন্ত্রী অ্যালান চেস্টানেট ও পর্যটন মন্ত্রী ডমিনিক ফেডেকে আন্তরিক ধন্যবাদ। নয়মাস ধরে এই চুক্তি করার প্রয়াস চালিয়ে গিয়েছি আমরা।’

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলা সেন্ট লুসিয়া জৌকস সিপিএলের ছয় দলের অন্যতম। বর্তমানে এই ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক ড্যারেন স্যামি। ঘটনাচক্রে, স্যামি আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের জার্সিতেও খেলেছেন। ২০১৫ সালে ত্রিনবাগো নাইট রাইডার্স কিনেছিল শাহরুখ খানের সংস্থা। তিনবারের আইপিএল জেতা কেকেআর আইপিএলের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি।

যাইহোক, সেন্ট লুসিয়ার সিপিএলে সেরা পারফরম্যান্স হল ২০১৬ সালে চতুর্থ স্থান দখল করা। সিপিএলের সিইও পিট রাসেল বিবৃতিতে এই চুক্তিকে স্বাগত জানিয়েছেন। বলেছেন, ‘এই নতুন ফ্র্যাঞ্চাইজি দলকে সিপিএলে স্বাগত জানাচ্ছি। সিপিএল ও সেন্ট লুসিয়া জৌকসের জন্য এটা দারুণ খবর। আগামী মৌসুমে নিয়েছেন প্রধানমন্ত্রী অ্যালান চেস্টানেটও।

চলতি বছরের সিপিএল অনুষ্ঠিত হবে আগস্টের ১৯ তারিখ থেকে। ফাইনাল সেপ্টেম্বরের ২৬ তারিখ। গত বছরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সাবেক মালিক বিজয় মালিয়া বার্বাডোজ ট্রাইডেন্টের মালিকানা হারিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন