Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

দুঃসময়ে মুমিনুলের পাশে ডোমিঙ্গো

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩২ পিএম

বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক তিন টেস্টের নেতৃত্ব দিয়েছেন। সবগুলোতেই ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ। তাই মুমিনুলের নেতৃত্ব নিয়েও সমালোচনা হচ্ছে। এমনই দুঃসময়ে মুমিনুলের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। মুমিনুলকে আরও সমর্থন দেওয়ার পক্ষে এ দক্ষিণ আফ্রিকান কোচ। ক্রিকবাজের সঙ্গে আলাপকালে ডোমিঙ্গো জানান, তার বিশ্বাস নেতৃত্ব এবং ব্যক্তিগত পারফরম্যান্সের মধ্যে সমন্বয়ের জন্য মুমিনুলকে সময় দেওয়া উচিত। মুমিনুল বাংলাদেশের সেরা টেস্ট ব্যাটসম্যান। তিনি দ্রুতই ঘুরে দাঁড়াবেন বলে ধারণা ডোমিঙ্গোর।

ডোমিঙ্গো বলেন, ‘সম্ভবত বাংলাদেশে মুমিনুলের টেস্ট রেকর্ড সবচেয়ে ভালো। তার আটটি সেঞ্চুরি আছে কিন্তু আমি কিছুটা সময় নিতে চাই তার অধিনায়কত্ব এবং রান করার মধ্যে সমন্বয়ের জন্য। এই সময় সেও জানতে পারবে অধিনায়কত্বের সঙ্গে তাল মিলিয়ে কীভাবে ব্যক্তিগত পারফরম্যান্স করা যায়। সে বাংলাদেশের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান, আমাদের উচিত তাকে সমর্থন দেওয়া।’

সর্বশেষ তিন টেস্টের ছয় ইনিংসে মুমিনুলের রান মাত্র ১১৫। এমন পরিস্থিতিতেও ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে মুমিনুলের নেতৃত্বেই ভরসা রেখেছে বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজমেন্ট। মুমিনুল অবশ্য কদিন আগেই বলেছিলেন দীর্ঘ মেয়াদে নেতৃত্ব পেলে তার কাজ করতে সুবিধা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন