Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

মুজিববর্ষে সিলেট চেম্বারের নানা কর্মসূচি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সিলেটে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দ। এ উপলক্ষ্যে গতকাল চেম্বারের কনফারেন্স হলে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শুয়েব।
মুজিববর্ষ উপলক্ষ্যে সিলেট চেম্বারের বিভিন্ন কর্মসূচির কথা তুলে ধরা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন, জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনা এবং কেক কাটা। এর আগে চেম্বারে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করা হবে।
এদিকে, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে পরিবেশবান্ধব ব্যাগ বিতরণ করবে চেম্বার। মুজিববর্ষ উপলক্ষে কৃষিনির্ভর উদ্যোক্তা তৈরির লক্ষ্যে বাকি ১২ উপজেলায় আয়োজন করা হবে সেমিনারের।
মতবিনিময়কালে চেম্বার নেতৃবৃন্দ আরও জানান, সিলেটে বিনিয়োগ বৃদ্ধি ও সিলেটের পর্যটন শিল্পের বিকাশে পর্যটন সপ্তাহ পালন, আগর-আতর ব্যবসার প্রসারে পদক্ষেপ গ্রহণ, আন্তর্জাতিক বাণিজ্যমেলার আয়োজন, তথ্যপ্রযুক্তি খাতে সিলেটকে এগিয়ে নিতে আউটসোর্সিং, ফ্রিল্যান্সিং, ই-কমার্স বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা, ক্ষুদ্র উদ্যোক্তদের আগ্রহ সৃষ্টির লক্ষ্যে কর্মশালা, নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে প্রজেক্ট প্রোফাইল তৈরি এবং সিলেটে ব্যবসাবান্ধব পরিবেশ তৈরি, যানজট ও হকারমুক্ত রাস্তাঘাট এবং সিলেটকে ব্যবসায়ীক নিরাপত্তা সম্বলিত শহর গঠনে পদক্ষেণ গ্রহণ করা হবে।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি চন্দন সাহা, সহ-সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মো. সাহিদুর রহমান, এহতেশামুল হক চৌধুরী, মো. আব্দুর রহমান (জামিল), মো. আতিক হোসেন, খন্দকার ইসরার আহমদ রকী, সাব কমিটির সদস্য মো. মধু মিয়া, মো. শামীম আল মামুন, অ্যাডভোকেট মো. মাজহারুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ