Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেইলী ব্রিজ ভেঙে ট্রাক পানিতে যান চলাচল বন্ধ

মহসিন রাজু , বগুড়া থেকে : | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বগুড়া-সিরাজগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ধুনট উপজেলার মাঠপাড়া গ্রামে গাড়ামারা খালের উপর নির্মিত সেতু ভেঙে বালু বোঝাই ট্রাক পানিতে ডুবে গেছে। মঙ্গলবার দুপুরে এ দুর্ঘটনা ঘটলেও কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে ওই রুটে সিরাজগঞ্জসহ ১৫ টি রুটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, সড়ক ও জনপথ বিভাগের অর্থায়নে ’৯২ সালে বগুড়ার ধুনট-শেরপুর পাকা সড়কের মাঠপাড়া গ্রামে গাড়ামারা খালের ওপর ৬২ মিটার দৈর্ঘ্য বেইলী সেতুটি নির্মাণ করা হয়। নির্মাণের পর থেকে সেতুর উপর দিয়ে অতিরিক্ত মালামাল বোঝাই ভারি যানবাহন পারাপার হয়েছে। এ কারণে ট্রানজাম ও স্টিল টেকিং (পাটাতন) নষ্ট হওয়ায় সেতুটি ক্ষতিগ্রস্থ হয়। তারপরও ওই সেতুর উপর দিয়ে অতিরিক্ত মালামাল বোঝাই যানবাহন পারাপার হতে থাকে। এ কারণে কয়েক বছরে সেতুটি কমপক্ষে ১৫ বার ভেঙে গিয়ে যানবহন চলাচল বন্ধ হয়েছে। সওজ কর্তৃপক্ষ বার বার জোড়াতালি দিয়ে ক্ষতিগ্রস্থ সেতুটি মেরামত করলেও তা’ টেকসই হয়নি। এ অবস্থায় গতকাল মঙ্গলবার দুপুরের দিকে ধুনট উপজেলার যমুনা নদী থেকে অতিরিক্ত বালু বোঝাই একটি ট্রাক শেরপুর শহরের দিকে যাওয়ার পথে সেতুটি ভেঙে পড়ে। ট্রাকটি খালের পানিতে ডুবে গেছে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি
ধুনট থানার ওসি ইসমাইল হোসেন বলেন, ভেঙ্গে পড়া সেতুর দুই পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে। সওজ বগুড়া’র নির্বাহি প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, ঝুঁকিপূর্ণ সেতুর উপর দিয়ে অতিরিক্ত ওজনের পরিবহন পারাপার করার উপর নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে অতিরিক্ত বালু বোঝাই ট্রাক পারাপারের সময় সেতুটি ভেঙে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ