Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় ফুটপাথ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। অভিযান চলাকালে প্রায় ১২০টি দোকানের সাইনবোর্ড অপসারণ করা হয়েছে। ট্রেড লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অপরাধে পাঁচটি প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া একটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়। গতকাল মঙ্গলবার ডিএনসিসির অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেনের নেতৃত্বে এ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, গতকাল মঙ্গলবার অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজধানীর মোহাম্মদপুর চন্দ্রিমা উদ্যান হাউজিংয়ের প্রধান সড়ক ও ১ নম্বর সড়কে উচ্ছেদ অভিযান এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট টিম ঘটনাস্থলে গেলে ওই এলাকার ফুটপাথের অবৈধ দখলকারিরা দোকান ও মালামাল রেখে পালিয়ে যায়। তিনি বলেন, এসময় আমরা সটকে পড়া প্রায় ১২০টি দোকানের সাইনবোর্ড অপসারণসহ বিভিন্ন অপারাধে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করেছি।
ডিএনসিসি’র সংশ্লিষ্ট বিভাগ থেকে জানা যায়, ট্রেড লাইসেন্স না থাকায় দুটি দোকানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ফুটপাত ও সড়কে নির্মাণ সামগ্রী রাখার অপরাধে তিনটি হোল্ডিং থেকে ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ট্রেড লাইসেন্স প্রদর্শন করতে না পারায় সরিষার তেল প্রস্তুতকারী ‘রওজা ফুড’র কারখানা সিলগালা করা হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র প্রদর্শনের জন্য প্রতিষ্ঠানটিকে তিন দিনের সময় দেয়া হয়েছে। অন্যথায় নিয়মিত মামলা করা হবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদেরকে হুশিয়ার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ