Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

মেসি ‘স্পোর্টস ম্যান অব দ্য ইয়ার’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 টাইগার উড, রাফায়েল নাদালদের পেছনে ফেলে যৌথভাবে ‘লাওরিয়াস স্পোর্টস ম্যান অব দ্য ইয়ার’ খেতাব জিতে নিয়েছেন লিওনেল মেসি ও লুইস হ্যামিল্টন। ১৯৯৯ সাল থেকে লাওরিয়াস অ্যাকাডেমির পক্ষ থেকে বিশ্বের সেরা ক্রীড়াবিদদের এই পদক প্রদান করা হচ্ছে। এবারই প্রথম কোনও ফুটবলার এই পুরষ্কার গ্রহণ করলেন। বার্লিনে আর্জেন্টিনা ও বার্সেলোনার মহাতারকা মেসি অনুষ্ঠানে উপস্থিত হতে না পারলেও ভিডিও বার্তায় ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে ফর্মুলা ওয়ানের ব্রিটিশ তারকা ড্রাইভার লুইস হ্যামিল্টন আর্সেনালের সাবেক কোচ আর্সেন ওয়েঙ্গারের হাত থেকে পদকটি গ্রহণ করেন। ভিডিও বার্তায় মেসি বলেন, ‘প্রথমেই আমি ক্ষমা চেয়ে নিচ্ছে এই আয়োজনে উপস্থিত না হতে পারায়। ইচ্ছা থাকার পরও আমি যোগ দিতে পারিনি। আমি ধন্যবাদ জানাতে চাই অ্যাকাডেমিকে যারা আমাকে এই পদকের জন্য উপযুক্ত মনে করেছেন। এই পদকটি বিশেষ এবং গুরুত্বপ‚র্ণ। প্রথমবারের মতো এটি গ্রহণ করতে পেরে আমি সম্মানিত।

শুধু ফুটবলার নয় প্রথম কোনও দলীয় খেলোয়াড় হিসেবে এই পুরষ্কার গ্রহণ করেন মেসি, ‘আমি আসলে খুবই আনন্দিত। প্রথম কোনও দলীয় খেলোয়াড় হিসেবে এমন সম্মান অর্জন করতে পেরে। অবশ্যই আমার দলকে ধন্যবাদ জানাতে চাই। আমার পরিবার, সমর্থকসহ যারা আমার পাশে ছিলেন সবার কাছে আমি কৃতজ্ঞ।’

গলফার টাইগার উড, টেনিস তারকা রাফায়েল নাদাল, মটর বাইক রেসার মার্ক মাকুয়েজ ও ডিসটেন্স রানার ইলিউড কিপছোগে ছিলেন ‘স্পোর্টস ম্যান অব দ্য ইয়ার’ হবার দৌড়ে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রীড়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ