Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী

২ দিনে ২০৭ অবৈধ স্থাপনা উচ্ছেদ

বগুড়া সওজ’র অভিযান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সড়ক ও জনপথ বিভাগ বগুড়ায় ২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। এ বিষয়ে গঠিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সোম ও মঙ্গলবার দুইদিনে ২০৭ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। 

বগুড়া সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, বগুড়া-শেরপুর রোডের দ্বিতীয় বাইপাসের সামনে থেকে সড়ক ও জনপথের বিশাল এলাকা অবৈধ দখলে রেখেছিল স্থানীয় প্রভাবশালী ও দুর্বৃত্তরা। রাস্তার পাশের জায়গা অবৈধ দখল করে ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করা হয়েছিল। দ্বিতীয় বাইপাসের প্রবেশ মুখে (সুজাবাদে) স্থায়ীভাবে সওজ’র অনুমতি ছাড়া বসতবাড়ি নির্মাণ করা হয়েছিল। গত সোমবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের সামনে থেকে নির্মিতব্য মোহাম্মদ আলী হাসপাতাল পর্যন্ত রাস্তার দুপাশে অবৈধ স্থাপনা এবং মঙ্গলবার বেতগাড়ী-সুজাবাদ এলাকায় সবমিলিয়ে ২০৭ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
গতকাল মঙ্গলবার সকালে বগুড়া শহরের ২য় বাইপাস সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। সড়ক ও জনপথের জায়গায় অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। সকাল ১০ টায় স্টেট আইন কর্মকর্তা (যুগ্ম সচিব) মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে। সড়ক ও জনপথের তত্ত¡াবধায়ক প্রকৌশলী আবু এহতেশাম রাসেদ এসময় উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ