Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

ওবায়দুল কাদেরের সাথে প্যারোল নিয়ে কথা বলিনি

সাংবাদিকদের মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে বেগম খালেদা জিয়ার প্যারোল নিয়ে কথা বলেননি বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্যারোলের মুক্তির বিষয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি আপনাদের পরিষ্কার করে সেদিনও বলেছি যে, এই কথাগুলো (প্যারোল) আপনারা তাকে (ওবায়দুল কাদের) জিজ্ঞাসা করুন না কেন? কারণ আমরাতো প্যারোল নিয়ে কোনো কথা বলিনি, আমাদের দল থেকে আজ পর্যন্ত বলেনি। বলেছি কি? বলিনি তো। এটা নিয়ে এখন কথা বলাটা কতটুকু সঠিক হয়েছে উনি বিবেচনা করবেন। গতকাল (মঙ্গলবার) বেলা সাড়ে ১১টায় জাতীয়তাবাদী তাঁতী দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার শরীরের যে অবস্থা তাতে যে কোনো দুর্ঘটনা ঘটতে পারে। সেজন্য আমরা বলেছি যে, এই সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে কারাগারের মধ্যে তাকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দেওয়া উচিত তাদেরই স্বার্থেই। আইনি প্রক্রিয়া খালেদা জিয়ার মুক্তি না হলে প্যারোলের জন্য আবেদনের সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এটা তো সম্পূর্ণভাবে তার (খালেদা জিয়া) পরিবারের ব্যাপার, ম্যাডামের ব্যাপার।

এবিষয়ে দলের ভাবনা তুলে ধরে তিনি বলেন, খালেদা জিয়াকে সম্পূর্ণ বেআইনিভাবে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে। সংবিধান অনুযায়ী তিনি জামিন পাওয়ার যোগ্য। কিন্তু সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে জামিন না দিয়ে আটক করে রেখেছে। আমরা এ নিয়ে আন্দোলন করছি, গত দুই বছর ধরেই আমরা আন্দোলনের মধ্যে আছি এবং আমরা বিশ্বাস করি, জনগণের যে আকাক্সক্ষা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়া, সেই মুক্তি দিতে সরকার বাধ্য হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ