Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিটি ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৫০ পিএম

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নীতিমালার বাইরে আইন বিভাগের ৫০ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করানোয় সিটি ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। তবে জরিমানার এ টাকা শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া যাবে না। এছাড়া জরিমানার টাকা বাংলাদেশ বার কাউন্সিলে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

আদালতে আজ বার কাউন্সিলের আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট এ ওয়াই মশিউজ্জামান। অন্যদিকে সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থীদের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

অতিরিক্ত শিক্ষার্থী ভর্তির অভিযোগে গত ১৮ ফেব্রুয়ারি সিটি ইউনিভার্সিটির উপচার্য (ভিসি) অধ্যাপক ড. শাহ্-ই- আলমকে তলব করেছিলেন আপিল বিভাগ। এরই ধারাবাহিকতায় তিনি আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দাখিলের পর আদালত জরিমানার আদেশ দিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ