Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তসলিমা নাসরিনের কটাক্ষের জবাব দিলেন রহমান কন্যা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ২:১০ পিএম

কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ায় খাতিজার বোরখা পরা একটি ছবি পোস্ট করে বাংলাদেশের লেখিকা তসলিমা লিখেছিলেন, ‘এ আর রহমানের সঙ্গীত আমি খুবই পছন্দ করি। কিন্তু ওর মেয়েকে এই পোশাকে দেখলেই আমার দমবন্ধ হয়ে আসে। এমন একটি শিক্ষিত পরিবারের মেয়েকেও কী করে এত সহজে মগজধোলাই করা যায়, তা ভেবে অবাক হতে হয়...’

তসলিমা নাসরিনের এমন কটাক্ষের যথাযোগ্য জবাব দিলেন এ আর রহমানের কন্যা খাতিজা রহমান। সেই পোস্টের জবাবেই খাতিজা তার ইনস্টাগ্রামে সোমবার একটি ছবি পোস্ট করেছেন। তবে বোরখা ছাড়া নয়, বোরখা পরেই। সেই ছবিতেই খাতিজার বোন রহিমাকে দেখা যাচ্ছে বিনা বোরখায়। অবশ্য রহিমা কখনওই বোরখা পরেন না।

তসলিমার কটাক্ষের পরেও খাতিজা তার অবস্থানে অনড়ই রয়েছেন। ক্যাপশনে বুঝিয়ে দেন, তার বোন যে বোরখা পরেন না, সেটা তার চয়েস। সেই চয়েসকেও সম্মান করেন তিনি। তসলিমার পোস্টের জবাবে দিন কয়েক আগে আরও একটি পোস্ট করেন খাতিজা। এর আগেও রহমানের পরিবারে মহিলাদের বোরখা পরা নিয়ে কটাক্ষ করেন তসলিমা।

তবে খাতিজা বুঝিয়ে দিয়েছেন, তার চয়েস নিয়ে তিনি বিন্দুমাত্র লজ্জিত নন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ