Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

প্রথমে লিঙ্গ পরিবর্তন, অতঃপর বিয়ে করলেন বান্ধবীকে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪১ পিএম

পুলিশ কনস্টেবল ললিতা সালভে অস্ত্রোপচারের মাধ্যমে লিঙ্গ পরিবর্তনের পর হয়ে যান পুরুষ। অস্ত্রোপচারের এক বছর পর গত ১৬ ফেব্রুয়ারি পছন্দের নারীকে বিয়েও করেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়, ভারতের মহারাষ্ট্রের পুলিশ কনস্টেবল ললিতা সালভে নাম পরিবর্তন করে এখন হয়েছেন ললিত সালভে। অনেক আইনি লড়াই ও উত্থান-পতনের পর পছন্দের মানুষকে বিয়ে করতে পেরেছেন তিনি। প্রিয় মানুষের হাতে হাত রেখে ললিত সালভে বলেন, ‘এবার মনের আনন্দে বাঁচতে পারব।’

ললিতা সালভে থেকে ললিত সালভে হওয়ার কঠিন লড়াইয়ের জন্যে ২০১৮ সালের মে মাসে মুম্বাইয়ের সরকারি হাসপাতাল সেন্ট জর্জে অস্ত্রোপচার করান তিনি। পরবর্তী মাসগুলোতে দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের চিকিৎসা চলে তার। শেষপর্যন্ত বিড জেলার মজলগাঁও তহসিলের রাজেগাঁও গ্রামের ৩০ বছরের ললিত নিজের পরিচয় পাল্টে ফেলেন। তিনি নারী থেকে হয়ে যান পুরুষ।

অস্ত্রোপচারের পরে মহারাষ্ট্র পুলিশ বাহিনীতে পুরুষ কনস্টেবল পদে কাজ করছেন ললিত সালভে। গত রোববার জীবনের আরেক ইনিংস শুরু করলেন তিনি। আওরঙ্গাবাদ শহরে একটি পারিবারিক অনুষ্ঠানে তার পছন্দের এক নারীকে বিয়ে করেন।



 

Show all comments
  • Md Faridujjaman ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ৩:০৭ পিএম says : 0
    nice
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন