Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনাভাইরাস থেকে বাঁচতে সূর্যের রশ্মি গ্রহণ করছে চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ৪:১৭ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে জোর গবেষণা চালিয়ে যাচ্ছে দেশটির বিজ্ঞানীরা। মহামারি আকার ধারণ করা ভাইরাসটি রোধে কার্যকর কোনো পদক্ষেপ এখনো নেয়া যায়নি। তবে বেশ কয়েকটি সতর্কতা অবলম্বন ও পরামর্শ দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এর মধ্যে ভাইরাসটি ঠেকাতে সূর্যের সহায়তা নিচ্ছে চীন।-খবর জি নিউজের।

পিপিলস ব্যাঙ্ক অব চায়নার প্রধানের বরাতে ভারতের এ সংবাদমাধ্যমটি জানায়, করোনাভাইরাস ছড়ানোর অন্যতম কারণ হতে পারে করেন্সি নোট। সেই কথা চিন্তা করে সূর্যের অতি বেগুনি রশ্মি দিয়ে নোট জীবাণুমুক্ত করা হচ্ছে। এরপর নোটগুলো টানা ১৪ দিন ব্যাংকে রেখে বাজারে ছাড়া হচ্ছে।

সংবাদমাধ্যমটি আরো জানায়, করোনাভাইরাস ঠেকাতে চীন মারিয়া হয়ে উঠেছে। তবুও আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা থামানো যাচ্ছে না। ভাইরাসের লাগাম ধরতে একের পর এক পদক্ষেপ নিচ্ছে দেশটি। চলছে কড়া নজরদারি। এর মধ্যে নোট জীবাণুমুক্তের বিষয়ে পদক্ষেপ নেয়া হলো।

সিএনএন’র সর্বশেষ তথ্যানুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই হাজারের বেশি লোক মারা গেছেন। এছাড়া ভাইরাসটিকে আক্রান্ত হয়েছে ৭২ হাজারের বেশি লোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন