Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৪৩ পিএম | আপডেট : ৫:১৯ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২০

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি মুর্তজার খেলা নিয়ে অনেক দিন ধরেই চলছিল আলোচনা। অবশেষে ম্যাশকে নিয়ে সুখবর দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তবে তিনি এও জানিয়ে দিলেন জিম্বাবুয়ে সিরিজেই শেষবার অধিনায়ক হিসাবে মাঠে নামবেন মাশরাফি।

আজ (বুধবার) তিনি জানিয়ে দিলেন জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবে মাশরাফি। একইদিনে দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যলিয়ে তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মমিনুল হককে নিয়ে বৈঠক করেন বিসিবি সভাপতি। রুদ্ধদ্বার সভা শেষে গণমাধ্যমের সাথে কথা বলেন নাজমুল হাসান পাপন।

এটি অধিনায়ক হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে মাশরাফির শেষ সিরিজ হিসাবে বিবেচনা করছেন বিসিবি প্রধান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আগামী ওয়ানডে বিশ্বকাপ সামনে রেখে আমাদের দল গোছাতে হবে। একজন অধিনায়কও ঠিক করতে হবে। বিশ্বকাপের আগে অন্তত দুই বছর যেন ওই অধিনায়কের নেতৃত্বে টিমটা খেলতে পারে। সুতরাং খুব দ্রুত আমরা ওয়ানডেতে নতুন অধিনায়কের নাম ঘোষণা করবো। সম্ভবত আগামী ৭-৮ তারিখে বোর্ড সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।’

আগামী ১, ৩ ও ৬ মার্চ মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেটে।

ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর স্বেচ্ছায় ক্রিকেট থেকে নির্বাসনে ছিলেন মাশরাফি। এবার ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে আবারো ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটতে চলেছে মাশরাফির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ