Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আওয়ামী লীগ, বিএনপি, জাপা ও জাসদের মনোনয়নপত্র দাখিল

গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে উপ-নির্বাচন

গাইবান্ধা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৩৩ পিএম

গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উম্মে কুলছুম স্মৃতি, বিএনপির মনোনীত প্রার্থী ডা. মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মইনুর রাব্বী চৌধুরী ও সমাজতান্ত্রিক দল জাসদের প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি বুধবার পৃথক পৃথক ভাবে জেলা নির্বাচন অফিসার গাইবান্ধা ও রিটার্নিং অফিসার মো. মাহবুবুর রহমানের কাছে মনোনয়নপত্র জমা দেন। এসময় স্ব-স্ব দলের বিধি মোতাবেক নেতা কর্মী নিয়ে মনোনয়ন পত্র জমা দেন।

উল্লেখ্য, নির্বাচনের তফসিল অনুযায়ি রিটার্নিং অফিসার ও সহকারি রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের গতকাল বুধবার শেষ দিন ছিলো। মনোনয়নপত্র বাছাই ২৩ ফেব্রুয়ারি রোববার। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ফেব্র“য়ারি শনিবার। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মার্চ ২০২০ শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

প্রসঙ্গত উলে­খ্য যে, ২০১৯ সালের ২৭ ডিসেম্বর আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশনার এ আসনটি শূন্য ঘোষণা করেন। জেলা নির্বাচন অফিসার মাহাবুবুর রহমান বলেন, সাদুল্যাপুরে ১১টি, পলাশবাড়ি পৌরসভা ও পলাশবাড়ী উপজেলার ৯টি ইউনিয়নে ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন ভোটার রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ