Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইডিয়াল স্কুলে ওড়না কেড়ে নেয়া ধর্মীয় অনুভূতিতে আঘাতের শামিল

মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম রাজধানীর নামকরা শিক্ষা প্রতিষ্ঠান মতিঝিল আইডিয়াল স্কুল ও বনশ্রী আইডিয়ালে শিক্ষিকা কর্তৃক মেয়েদের ওড়না কেড়ে নেয়ার ঘটনা ধর্মীয় অনুভূতিতে আঘাতের শামিল বলে মন্তব্য করেছেন। 

এ ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মুফতী ফয়জুল করীম বলেন, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ড্রেস কোড নিয়ে বিতর্কের পর পরিবর্তন আনা হয়েছে। একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের ছাত্রীদের ওড়না নিষিদ্ধ করা একটি ভয়ানক ইসলাম বিদ্বেষী ষড়যন্ত্র।
বুধবার দুপুরে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে দেশের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা এবং বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন দলের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম ও মাওলানা লোকমান হোসাইন জাফরী।
তিনি বলেন, গভর্নিং বডির সদস্য ও শিক্ষকদের এমন সিদ্ধান্তে শুধু ইসলামের অবমাননাই হচ্ছে না, স্কুল দুটিও হারাচ্ছে তাদের ঐতিহ্য। হিজাব বা পর্দা শরীয়তের অলঙ্ঘনীয় বিধান। এই বিধান অস্বীকার করলে ঈমান থাকে না। ঐচ্ছিক ঘোষণার পরও বনশ্রী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ছাত্রীদের ওড়না ও বোরকা পরতে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন স্কুলের শিক্ষার্থী অভিভাবকরা। তিনি বলেন, মুসলিম প্রধান দেশে এধরণের সিদ্ধান্ত খুবই নিন্দনীয়। তিনি অবিলম্বে ছাত্রীদের ওড়নার ওপর বিদ্বেষমূলক নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইডিয়াল স্কুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ