Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফুলতলী কামিল মাদরাসার শতবর্ষ উদযাপন আজ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আজ বহুল প্রত্যাশিত সিলেটে বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদরাসার শতবর্ষ উদযাপন অনুষ্ঠান। অনুষ্ঠানটি সফল ও স্বার্থক করতে গ্রহণ করা হয়েছে ব্যাপক প্রস্তুতি। শতবর্ষ অনুষ্ঠান মাদরাসা সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী, বড় ছাহেব ফুলতলী।

মাহফিলে যোগ দিতে ইতোমধ্যে বাংলাদেশ এসে পৌঁছেছেন মিশরের অন্যতম ইসলামিক ব্যক্তিত্ব, যুফার ইউনিভার্সিটি, ওমান-এর প্রফেসর ড. মুহাম্মদ ইয়াহইয়া আল কিত্তানী আল আযহারী। তিনি সিলেট ওসমানী বিমানবন্দরে গতকাল সন্ধ্যা ৭টায় পৌঁছলে তাকে ফুলেল স্বাগত জানান আনজুমানে আল ইসলাহ নেতৃবৃন্দ। এর পর সরাসরি হয়রত শাহজালাল (র.) মাজার জিয়ারত করেন তিনি।

এদিকে শতবর্ষ অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, হাফিজ আহমদ মজুমদার এমপিসহ একাধিক সংসদ সদস্য ও বিশিষ্টজন আমন্ত্রিত অতিথির তালিকায় রয়েছেন। ওলামা-মাশায়েখ ও শিক্ষাবিদদের মধ্যে উপস্থিত থাকবেন ভারতের উজানডিহির পীর ছাহেব সায়্যিদ মোস্তাক আহমদ আল মাদানী ও সায়্যিদ জুনাইদ আহমদ আল মাদানী, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আহসান উল্লাহ, দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক মাওলানা কবি রূহুল আমীন খান, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজী।

এছাড়া দেশ-বিদেশের আলেম-ওলামা, ইসলামী চিন্তাবিদ-শিক্ষাবিদ ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। সকাল দশটায় শতবর্ষপূর্তি অনুষ্ঠান শুরু হবে। প্রাক্তন শিক্ষার্থীদের পাগড়ি প্রদানসহ থাকবে বিভিন্ন কর্মসূচি। প্রকাশিত হবে সমৃদ্ধ স্মারক। অনুষ্ঠান সফলের লক্ষে বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রিন্সিপাল মাওলানা আব্দুর রহিম ও সদস্য সচিব মাওলানা মাহমুদ হাসান চৌধুরী ফুলতলী সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলতলী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ